AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পৌষ সংক্রান্তি উপলক্ষে কমলগঞ্জে মাছের মেলা


Ekushey Sangbad
পারভেজ আহমেদ, কমলগঞ্জ, মৌলভীবাজার
০৫:৩৯ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৪
পৌষ সংক্রান্তি উপলক্ষে কমলগঞ্জে মাছের মেলা

পৌষ-সংক্রান্তি উৎসব উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে বসেছে মাছের মেলা। আজ সকাল ১০টা থেকে কমলগঞ্জের পৌরবাজার, মুন্সীবাজার, শমশেরনগর ও আদমপুর বাজারে বসা মাছের মেলায় বিভিন্ন জাতের বড় আকারের মাছ সাজিয়ে বসেন মাছ বিক্রেতারা। 

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে পৌর শহরের ভানুগাছ বাজারে মাছের মেলা ঘুরে দেখা যায়, প্রতিটি মাছের দোকানে বড় আকারের মাছ সাজিয়ে রাখা হয়েছে। মেলায় উঠেছে বোয়াল, বাঘ, চিতল, কোরাল, রুই, কাতলা, ঘাগট, বাইং, চিংড়ি সহ সব ধরনের মাছ। ৫ কেজি ওজন থেকে শুরু করে ২০-২৫ কেজি ওজনের মাছ বিক্রি হচ্ছে মেলায়। সহজে হাট-বাজারে পাওয়া যায় না- এমন মাছও সাজিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। প্রতিটি মেলায় বেশ চড়া দাম হাঁকাচ্ছেন মাছ-বিক্রেতারা।

ভানুগাছ বাজারের মাছ বিক্রেতা রুফ মিয়া জানান, ১০ কেজি ওজনের বোয়াল মাছ নিয়ে বসেছেন। রুফ মিয়া বোয়াল মাছটির দাম হাঁকছেন ৩০ হাজার টাকা।

ভানুগাছ বাজারের মাছ-বিক্রেতা ঝুলন মিয়া এবারের মেলায় ১৭ কেজি ওজনের বোয়াল মাছ ও ১০ কেজি ওজনের কোরাল মাছ নিয়ে বসেছেন। কোরাল মাছের দাম হাঁকছেন ১৬ হাজার টাকা। মাছ ব্যবসায়ী লিটন মিয়া জানান, ১৫ কেজি ওজনের কাতল মাছের দাম ২০ হাজার টাকা হাঁকছেন। মাছটি ১৪ হাজার টাকা বলার পরও তিনি বিক্রি করেননি।

ক্রেতারা জানান, মেলায় নানা জাতের বড় আকারের মাছ উঠলেও দাম বেশ চড়া। বিক্রেতাদের সঙ্গে দরাদরি করে মাছ কিনে নিতে হয়। 
মাছ বিক্রেতারা বলেন, দাম বড় কথা নয়। মূলত ক্রেতাদের আকর্ষিত করে মেলায় বড় আকারের মাছ সরবরাহ করা হয়। বেশ চড়া দাম বলা হলেও ক্রেতারা দরাদরি করে পরে সহনীয় পর্যায়ে হলে কিনে নিচ্ছেন।

পৌর বাজারের আড়ৎদার মো: জলিল মিয়া বলেন বাজারে প্রচুর মাছ এসেছে তবে ক্রেতা কম।


একুশে সংবাদ/পা.আ.প্র/জাহা

Link copied!