AB Bank
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পিরোজপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর জয়


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
১১:০০ পিএম, ৭ জানুয়ারি, ২০২৪
পিরোজপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর জয়

পিরোজপুর-২ ভাণ্ডারিয়া-কাউখালী-নেছারাবাদ আসনে কোনও অপ্রীকর ঘটনা ছাড়াই সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে। এ আসনে ১৬৯টি ভোট কেন্দ্রের বেসরকারি ফলাফলে সাতবারের সাংসদ জোট প্রার্থী (নৌকা প্রতীক) জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মনঞ্জুকে পরাজিত করে তারই এক সময়ের শিষ্য বলে খ্যাত স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) মহিউদ্দিন মহারাজ বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

বিজয়ী ঈগল প্রতীকে মহিউদ্দিন মহারাজ পেয়েছেন ৯৯ হাজার ৩১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী ঈগল প্রতীকে জেপি চেয়ারম্যান সাবেক সাংসদ আনোয়ার হোসেন মঞ্জু পেয়েছেন ৭০ হাজার ৬৮১ ভোট। মোট ভোটর সংখ্যা ছিল ৩৮৪৪৯৩ জন।

উল্লেখ্য, পিরোজপুর-২ আসনে জোট প্রার্থী জেপির আনোয়ার হোসেন মঞ্জু টানা সাতবার সংসদ সদস্য ছিলেন। এ আসনে আওয়ামী লীগ প্রথমে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাসকে নৌকার মনোয়ন দেয়। কিন্তু নির্বাচনে জোটের আসন ভাগাভাগিতে নৌকা চলে যায় জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুর কাছে। আর অপরদিকে নৌকার মনোয়নন চেয়ে না পেয়ে সাবেক পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দীতায় নামেন। নির্বাচনে এক সময়ের শিষ্য মহিউদ্দিন মহারাজ এর কাছে হেরে যান নৌকার হেভিওয়েট প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু।

কাউখালী উপজেলা সহকারি রিটার্নিং অফিসার ও ইউএনও বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠ  শান্তিপূর্ণ করার লক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়। কোনও অপ্রীতিকর ঘটনা ছাড়াই এ আসনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।


একুশে সংবাদ/ব.আ.প্র/জাহা
 

Link copied!