AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে

১১ ঘণ্টা বন্ধের পর ফেরি চলাচল স্বাভাবিক


১১ ঘণ্টা বন্ধের পর ফেরি চলাচল স্বাভাবিক

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে গতকাল রাত সোয়া ৯টা থেকে আজ সকাল সোয়া ৮টা পর্যন্ত ১১ ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে ঘনকুয়াশার কারণে বুধবার (০৩ জানুয়ারি) নৌ দূর্ঘটনা এড়াতে দিবাগত রাত সোয়া ৯টা থেকে ফেরিসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিসি‍‍`র দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ জানায়, গতকাল সন্ধ্যার পর থেকেই নদীতে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। রাত সোয়া ৯টার দিকে কুয়াশার চাঁদরে ঢেকে যায় পুরো নৌপথ। এতে নৌ দুর্ঘটনা এড়াতে নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে নদীর দুই পারে বেশ কিছু যানবাহন নদী পারাপারের অপেক্ষায় ঘাট এলাকায় আটকে রয়েছে। আটকে পড়া যানবাহনের যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা প্রচন্ড শীতের মধ্যে রাতভর দুর্ভোগের ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. আব্দুর রহিম জানান, গতকাল ঘনকুয়াশায় ফেরির দিক-নির্দেশনা বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে রাত সোয়া ৯টা থেকে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক করা হয়েছে। বর্তমানে এ-নৌপথে ছোট বড় মিলিয়ে ১৭টি ফেরি চলাচল করছে বলে জানান এই কর্মকর্তা।

একুশে সংবাদ/এস কে 


 

 

Link copied!