AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাড়ে ৮ঘন্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক


সাড়ে ৮ঘন্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে সাড়ে ৮ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে ঘনকুয়াশার কারণে মঙ্গলবার নৌ দূর্ঘটনা এড়াতে (২ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টা থেকে ফেরি-লঞ্চসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিসি‍‍`র দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ জানায়, গতকাল সন্ধ্যার পর থেকেই নদীতে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। রাত সাড়ে ১১টার দিকে কুয়াশার চাঁদরে ঢেকে যায় পুরো নৌপথ। এতে নৌ দুর্ঘটনা এড়াতে নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়। এ-সময় মাঝ নদীতে কুয়াশার আটকে পরে কেরামত, মাওলা, ঢাকা ও পরান নামের চারটি ফেরি।

এদিকে নদীর দুই পারে বেশ কিছু যানবাহন নদী পারাপারের অপেক্ষায় ঘাট এলাকায় আটকে ছিলো। আটকে পড়া যানবাহনের যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা শীতে দুভোগে ছিলো।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক সহকারী ব্যবস্থাপক নুর আহমদ ভূইয়া জানান, গতকাল ঘনকুয়াশায় ফেরির দিক-নির্দেশনা বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১১টা থেকে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। বুধবার (০৩ জানুয়ারি) সকাল ৮টার দিকে কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক করা হয়েছে। বর্তমানে এ-নৌপথে ছোট বড় মিলিয়ে ১৭টি ফেরি চলাচল করছে বলে জানান এই কর্মকর্তা।

একুশে সংবাদ/এস কে
 

Link copied!