AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শৃঙ্খলা ভঙ্গের দায়ে মৌলভীবাজারে বিএনপির ৬ নেতাকে বহিস্কার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মৌলভিবাজার
০৫:১৫ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২৩
শৃঙ্খলা ভঙ্গের দায়ে মৌলভীবাজারে বিএনপির ৬ নেতাকে বহিস্কার

নৌকার প্রার্থীর পক্ষে কাজ করাসহ দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মৌলভীবাজার জেলা বিএনপির দুই নেতাসহ জেলার বিএনপি যুবদল-ছাত্রদলের  ৬ নেতা-কে দল থেকে বহিস্কার করা হয়েছে। 

গতকাল বিকালে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়। বহিষ্কৃতরা হলেন- জেলা বিএনপির সহ-শ্রমবিষয়ক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম ও পৌর বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক মাধব দে। সেলিম মৌলভীবাজার-৩ (সদর ও রাজনগর) আসনের নৌকা প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় নিজে এবং দলের নেতাকর্মীদের নিয়ে অংশ নেন ও ভোট চান। 

এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও তীব্র অসন্তোষ দেখা দেয়। মাধব দে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ ওঠে। ফলে দলের শৃঙ্খলাবিরোধী সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়। 

এদিকে দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৌলভীবাজার জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক হাজী মো. লিটন আহমেদ, কুলাউড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মনজুর হোসেন খোকন এবং জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনকে দলের প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় যুবদল। 

গত শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক (সহসভাপতি) কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে। এর আগে ২০ ডিসেম্বর জেলা ছাত্রদলের সহসভাপতি পদ থেকে বহিস্কার করা হয়েছিল শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন আরাফাত রবিনকে। 
 

দলীয় সূত্রে জানা যায়, কুলাউড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মনজুর হোসেন খোকন মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে তৃণমূল বিএনপি’র মনোনীত প্রার্থী এম এম শাহীনের পক্ষে প্রচার-প্রচারণার অংশ নেয়া; জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের নৌকার প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমানের নির্বাচনী সভায় সমর্থন জানিয়ে বক্তব্য দেয়া; শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মৌলভীবাজার জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক হাজী মো. লিটন আহমেদ এবং জেলা ছাত্রদলের সহসভাপতি ও শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন আরাফাত রবিন মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের নৌকা প্রতীকের প্রার্থী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদের নির্বাচনী সভায় অংশ নিয়ে বক্তব্য দেয়ায় তাদের বহিস্কার করা হয়েছে।

এ ব্যাপারে মৌলভীবাজার জেলা যুবদলের নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, ‘বহিষ্কার হওয়া দলের সদস্যদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায় কেন্দ্রীয় যুবদল তাদের বহিস্কার করেছে বলে জানতে পেরেছি।’

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতি রুবেল মিয়া বলেন, ‘দলীয় সিদ্ধান্ত অমান্য করে মৌলভীবাজার-৪ আসনে নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনী সভায় বক্তব্য রাখায় দলের জেলা কমিটির সহসভাপতি ও সিন্দুরখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন আরাফাত রবিনকে ২০ ডিসেম্বর বহিস্কার করা হয়।

বহিস্কার হওয়া মৌলভীবাজার জেলা ছাত্রদলের সহসভাপতি ইয়াছিন আরাফাত রবিন বলেন, ‘আমাদের এলাকার সকল জনপ্রতিনিধিগণকে নিয়ে ১৮ ডিসেম্বর স্থানীয় সংসদ সদস্যের উপস্থিতিতে এক সভা ছিল। আমি যেহেতু একজন নির্বাচিত জনপ্রতিনিধি সেহেতু ওই সভায় যোগদান করে এলাকার উন্নয়ন নিয়ে বক্তব্য দিয়েছিলাম। সভায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, সকল ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বারগণ ছিলেন। তাদের মধ্যে অনেকেই বিএনপি ঘরানার। আমি নৌকা প্রতীকের নির্বাচনী কোন কাজে অংশ নেইনি, এমনকি কোন পথসভা বা উঠান বৈঠকেও উপস্থিত হইনি। কিন্তু জনপ্রতিনিধিদের ওই সভায় উপস্থিত হওয়ায় আমাকে কোন প্রকারের শোকজ না করে সরাসরি বহিস্কার করা হয়।

এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মৌলভীবাজার জেলা যুবদলের সদ্য বহিস্কৃত সহ-সাধারণ সম্পাদক হাজী মো. লিটন আহমেদ বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে আমিসহ তিন যুবদল নেতার বহিষ্কারের একটি চিঠি দেখেছি। তবে আনুষ্ঠানিকভাবে এখনো দলের বহিস্কারাদেশের চিঠি হাতে পাইনি। আমাকে জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকও কিছু জানাননি।

কুলাউড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মনজুর হোসেন খোকন এবং জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!