AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুর-১ আচরণবিধি লঙ্ঘনে ২০ হাজার  জরিমানা


ফরিদপুর-১ আচরণবিধি লঙ্ঘনে ২০ হাজার  জরিমানা

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা গুনতে হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, দলটির প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমানকে। আচরণবিধি লঙ্ঘনের দায়ে সরকার দলীয় প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

২৬ ডিসেম্বর মঙ্গলবার রাতে বোয়ালমারী  উপজেলায় নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুজ্জামান  এ জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো খায়রুজ্জামান জানান, আচরণবিধি অনুযায়ী নির্বাচনী ক্যাম্পে বা প্রতীকে আলোকসজ্জা নিষিদ্ধ। আচরণ বিধি লঙ্ঘন করে পৌরসভার শিবপুর রেলগেটে নৌকা প্রতীকের প্রার্থীর ক্যাম্পে আলোকসজ্জা করা হয়েছে এ কারণে প্রার্থীর প্রতিনিধিকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয় , ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

 এবারের নির্বাচনে ফরিদপুর-১ আসনের বোয়ালমারী উপজেলায় প্রথমবারের মতো আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তি দিল নির্বাচন কমিশনের দায়িত্বরত ম্যাজিস্ট্রেট।

এ আসনে নৌকার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আছেন ৬জন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী  আলোচ্য সাংবাদিক, ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন, বাংলাদেশ ন্যাশনালিস্ট মুভমেন্ট ( বিএনএম) এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহ মো. আবু জাফরসহ জাতীয় পার্টি,  জাকের পার্টি ও সুপ্রিম পার্টির ৩ প্রার্থী রয়েছে । 

একুশে সংবাদ/এস কে

 

Link copied!