AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পঞ্চগড়ে উৎসব মুখর পরিবেশে ১০ প্রার্থীর প্রতীক সংগ্রহ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পঞ্চগড়
০৩:৩৩ পিএম, ১৮ ডিসেম্বর, ২০২৩
পঞ্চগড়ে উৎসব মুখর পরিবেশে ১০ প্রার্থীর প্রতীক সংগ্রহ

পঞ্চগড়ের দুইটি আসনে (পঞ্চগড়-১ ও পঞ্চগড়-২) আওয়ামী লীগের দলীয় নৌকার মনোনিত প্রার্থীসহ ১০ জন প্রার্থী নিজ নিজ দলীয় প্রতিকসহ পছন্দের প্রতিক সংগ্রহসহ বরাদ্দ নিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এতে এক উৎসব মুখর পরিবেশ অনুষ্টিত হয়।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১১টা পর্যন্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

জানা যায়, পঞ্চগড়-১ ও পঞ্চগড়-২ আসনে নির্বাচনে অংশনিতে ২০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলেও যাচাই বাছাই ও প্রার্থীতা প্রত্যাহার শেষে মোট ১২জন প্রার্থী হিসেবে বৈধতা পায়। এর মধ্যে পঞ্চগড়-১ আসনে ৮ জন এবং পঞ্চগড়-২ আসনে ৪ জন। তবে এক আসনে জাতীয় পার্টির দুইটি প্রার্থী থাকায় তাদের মধ্যে কেওই তাদের প্রার্থীতা প্রত্যাহার না করায় তাদের প্রতিক বরাদ্দসহ বিষয়টি স্থগিত রাখা হয়েছে।

এদিকে এ আসনটিতে ৮ জন প্রার্থীর মধ্যে ৬ জনকে তাদের নির্বাচীত প্রতিক তুলে দেন। এর মধ্যে পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইঞা মুক্তার সাথে লড়বেন ট্রাক প্রতিক নিয়ে। এ ছাড়া ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মশিউর রহমান বাবুল আম প্রতিকে, বাংলাদেশ ন্যাসনালিষ্ট ফ্রন্ট এর সিরাজুল ইসলাম টেলিভিশন প্রতিকে, বাংলাদেশ সুপ্রীম (বিএসপি) পার্টির আব্দুল ওয়াদুদ বাদশা একতারা প্রতিকে এবং মুক্তিজোটের প্রার্থী আব্দুল মজিদ ছড়ি মার্কার প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদন্দ্বিতা করবেন।

এদিকে পঞ্চগড়-২ আসনে রেলমন্ত্রী নুরুল ইসলামসহ ৪ জন প্রার্থীর প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে এ আসনটিতে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বর্তমান সাংসদ ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের প্রতিক নৌকা। জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতিক নিয়ে লুৎফর রহমান রিপন, সোনালী আঁশ প্রতিক নিয়ে তৃণমূল বিএনপি থেকে আব্দুল আজিজ, বাংলাদেশ সুপ্রীম পার্টি (বিএসপি) থেকে একতারা প্রতিক নিয়ে আহমাদ রেজা ফারুকী নির্বাচনে প্রতিদন্দ্বিতা করবেন।


একুশে সংবাদ/ড.ব.প্র/জাহা

Link copied!