AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে গরুর মাংসের দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিদপ্তরের অভিযান


ফরিদপুরে গরুর মাংসের দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিদপ্তরের অভিযান

গরুর মাংসের দাম নিয়ন্ত্রণে জেলা ভোক্তা অধিদপ্তর ফরিদপুরের মাংসের দোকানে অভিযানপরিচালনা করেন। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

বুধবার (২৯ নভেম্বর) ফরিদপুর সদরের তেঁতুল তলা ও টেপাখোলায় মাংসের দোকানে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ এর নেতৃত্বে সকাল ৮:০০ টা হতে বেলা ১০:০০ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিদপ্তর জানায়, রাজধানী ঢাকায় গরুর মাংস ৫৯৫-৬০০ টাকায় বিক্রি হলেও ফরিদপুর জেলায় কেন ভোক্তা পর্যায়ে ৭০০-৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে সেটি নিয়ন্ত্রণে মূলত আজ সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের খবরে গরুর মাংসের দাম কমতে শুরু করে  এবং গরুর মাংস ৬০০ টাকায় বিক্রি করতে দেখা যায়। 

ভোক্তা অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানায়, মাংসের দাম বেশি নেয়া ও মূল্য তালিকায় দাম প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কমলাপুর তেঁতুল তলায় জামালের মাংসের দোকানকে ৫০০০ টাকা ও ইসা এন্টারপ্রাইজ মাংসের দোকানকে ২০০০ টাকা এবং টেপাখোলা গরুর হাট সংলগ্ন মুসা ভাইয়ের মাংসের দোকানকে ১০০০ টাকা জরিমানা আরোপ করা হয়।

অভিযানে ভোক্তা পর্যায়ে মাংসের দাম যৌক্তিক রাখা এবং ঢাকার দাম ৫৯৫-৬০০ টাকার কমে মাংস বিক্রি করা, দামে কারসাজি না করা এবং  মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শন করার নির্দেশনা দেয়া হয়েছে।

এসময় জনাব জনাব মোঃ মিজানুর রহমান, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এবং জেলা পুলিশের ১টি টিম উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

তিনি আরো বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সদয় নির্দেশনায় এবং জেলা প্রশাসনের সহযোগিতায় জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!