AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তৃণমূল বিএনপিতে উকিল সাত্তারের ছেলে তুষার


তৃণমূল বিএনপিতে উকিল সাত্তারের ছেলে তুষার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের তৃণমূল বিএনপির দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আলোচিত রাজনীতিবিদ প্রয়াত উকিল আব্দুস সাত্তারের ছেলে মাইনুল হাসান তুষার। 

শনিবার সকালে রাজধানীর তোপখানা রোডে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই মনোনয়ন ফরম সংগ্রহ করেন বলে জানা গেছে। মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়ে জানতে চাইলে তার  মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলে কথা বলার সম্ভব হয় নাই।

এর আগে তার পিতার মৃত্যুর পর উপ-নির্বাচনে অংশ নিতে তুষার আওয়ামী লীগে যোগ দিয়ে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কিন্তু মনোনয়ন মিলেনি তার। ৩০ সেপ্টেম্বর উকিল আব্দুস সাত্তার মারা যান। ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত এই সংসদ সদস্য ২০২২ সালের ডিসেম্বরে সংসদ থেকে পদত্যাগ করেন। এরপর দল থেকেও পদত্যাগ করেন। পরে এ বছরের ফেব্রুয়ারীতে অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে তিনি স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন। তার মৃত্যুর পর আবার উপ-নির্বাচনে সাত্তারপুত্র তুষার আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করার চেষ্টা চালান। 

এদিকে তুষার ছাড়াও এই আসনে প্রতিদ্বন্দিতার জন্যে আরো মনোনয়ন নিয়েছেন সদ্য উপ-নির্বাচনে জয়ী আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ,মাহবুবুল বারী চৌধুরী মন্টু,আবদুল হান্নান রতন,ডাক্তার আশীষ কুমার চক্রবর্তী, এডভোকেট আশরাফ উদ্দিন মন্তু,আবু শামীম পিয়ার পলাশ।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দারখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!