AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মায় ধরা পড়লো ১২ কেজির বোয়াল


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
১২:৩৭ পিএম, ১৬ নভেম্বর, ২০২৩
পদ্মায় ধরা পড়লো ১২ কেজির বোয়াল

মানিকগঞ্জের হরিরামপুরে ইলিশ ধরার জালে ১২ কেজির বোয়াল ধরা পরেছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার পদ্মা নদীর হরিনাঘাট এলাকায় জেলের জালে বোয়াল মাছটি ধরা পরে।

হরিণা ঘাট এলাকা থেকে জেলেরা জানান, বুধবার সন্ধ্যায় চরাঞ্চলের লেছড়াগঞ্জ ইউনিয়নের পাটগ্রাম গ্রামের জেলে আলম মিয়া নদীতে মাছ শিকার করতে যান। আজ ভোর ৫ টার দিকে হরিণা ট্রলার ঘাটের অদূরে জাল ফেলে টেনে তোলার সময় বোয়াল মাছটি ইলিশ ধরার জালে আটকা পড়ে।

মাছটি বিক্রির জন্য হরিণা টলার ঘাটে এলাকার নিয়ে আসেন আলম। পাটগ্রাম গ্রামের আমির হোসেনসহ পাঁচ জন কৃষক বোয়ালটি ১৫০০০ হাজার টাকায় কিনে নেন।

পাটগ্রাম গ্রামের বাসিন্দা ও মৎস্য শিকারী আলম মিয়া জানান, হরিনা ঘাট থেকে একটু ভিতরে পদ্মায় আজ ভোর ৫টার দিকে ইলিশের জাল তুলতেই বুঝতে পারি বড় কোনো মাছ ধরা পড়েছে। অবশেষে টেনে নৌকায় তুলতেই দেখতে পাই বড় একটি বোয়াল জালে আটকা পড়েছে।

মাছ ক্রেতা ও পাটগ্রাম গ্রামের কৃষক আমির বেপারি বলেন, "১২ কেজির বোয়াল মাছটি সরাসরি জেলের কাছ থেকে ১৫ হাজার টাকায় কিনে নিয়েছি। মাছটি হরিণা ঘাটে পানিতে বাশের খুঁটি সঙ্গে বেঁধে রাখলে উৎসুক জনতা অনেকে দেখতে ভিড় করেন। আমি পরে ৫ জন কৃষক ভাগ করে নিয়েছি"।

হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইকরাম বলেন, " হরিরামপুরে পদ্মায় মাঝে মাঝে বড় বড় বোয়াল, আইড়, পাঙাস, রুই, কাতল মাছ ধরা পরে। আজ একটি বোয়াল ধরা পরেছে বলে শুনেছি।

একুশে সংবাদ/এস কে

Link copied!