AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেঘনায় ট্রলারডুবি: মায়ের মরদেহ উদ্ধার, নিখোঁজ ২ মেয়েসহ ৫


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মুন্সীগঞ্জ
০১:০৮ পিএম, ৭ অক্টোবর, ২০২৩
মেঘনায় ট্রলারডুবি: মায়ের মরদেহ উদ্ধার, নিখোঁজ ২ মেয়েসহ ৫

মুন্সিগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ সুমনা আক্তারের (২৮) মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ৫ জন।

 

শনিবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে মুন্সিগঞ্জ সদর উপজেলা রমজান বেগ এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

 

বিআইডব্লিউটিএর উপ-পরিচালক মো. ওবায়দুল করিম জানান, সুমনা গজারিয়া উপজেলার দক্ষিণ ফুলদি এলাকার মফিজুলের স্ত্রী। দুর্ঘটনা এখনো নিখোঁজ রয়েছেন তার দুই মেয়ে জান্নাতুল ফেরদৌস সাফা (৩) ও জান্নাতুল মাওয়া। অপর তিনজন হলো- মারোয়া আক্তার (৯), সাব্বির (৪০) ও তার ছেলে ইমাদ (৭)। সাব্বির ও ইমাদের বাড়ি রংপুরে।

 

এদিকে শনিবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চালাচ্ছে নব পুলিশ কোড গার্ড এবং বিআইডব্লিউটিএর সংশ্লিষ্টরা। রাতে নদীতে না নামতে পারলেও সকাল থেকে নদীর তলদেশে তল্লাশি চালাচ্ছে ডুবরি দল। তবে নদীর তলদেশ গভীর ও যত্রতত্র ড্রেজিংয়ের কারণে বেগ পেতে হচ্ছে তল্লাশি কার্যক্রম।

 

কোস্টগার্ডের ডুবরি মো. অপু শেখ বলেন, নদীর ড্রেজিংয়ের কারণে কোথাও গভীর খাদ তৈরী হয়েছে। কোথাও ৭০ ফুট, কোথাও ৮০ ফুট আবার কোথাও ১২০ ফিট গভীর। গভীর খাদের জন্য আমাদের উদ্ধার তৎপরতায় বেগ পেতে হচ্ছে।

 

নিখোঁজ সাব্বিরের বড় ভাই মো. শামীম বলেন, আমার ভাই-ভাতিজার সন্ধান চাই। ঘাতক বাল্কহেডটি এখনো আটক করা যায়নি। এ ঘটনার সুষ্ঠু বিচার চাই আমরা।

 

বৈরী আবহাওয়ার কারণে গতকাল রাত ১২টার দিকে অভিযান বন্ধ করা হয়। পরে আজ শনিবার সকাল ৬টা থেকে দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান চলছে।

 

এর আগে, গতকাল শুক্রবার মুন্সিগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে বাল্কহেডের ধাক্কায় এই যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনা ঘটে। এ সময় ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়।

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে গজারিয়ায় রসুলপুরের ফুলদি ও দৌলতপুর এলাকা থেকে সাপ্তাহিক ছুটির দিনে ভ্রমণ করতে ইঞ্জিন চালিত ট্রলারে করে নারায়ণগঞ্জের চরকিশোরগঞ্জে ঘুরতে আসে একই পরিবারের পাঁচ সদস্যসহ আরও কয়েকজন। সারাদিন ভ্রমণ শেষে সন্ধ্যায় বাড়ি ফেরার পথে উল্টো দিক থেকে আসা বালু বোঝাই বাল্কহেডের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়।

 

শুক্রবার ছুটির দিনে স্বজনরা মিলে গজারিয়া থেকে মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জের সীমান্তবর্তী চরকিশোরগঞ্জে ট্রলারযোগে ঘুরতে যায় ১২জন আত্মীয়। ঘুরাঘুরি শেষে সন্ধ্যায় ফেরার পথে মেঘনা নদীর মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জের সীমান্তবর্তী স্থানে এ দুর্ঘটনা ঘটে। রাতে আধারে অবৈধভাবে চলা বাল্কহেডের ধাক্কায় ডুবে যায় চালকসহ ১৩ যাত্রী।

 

একুশে সংবাদ/জ.ন.প্র/জাহা

Link copied!