AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাইসাইকেল বিক্রি করে ঢাকায় রাস্তার উপর রাস্তাও বিমানবন্দর দেখতে গেছে দুই বন্ধু


বাইসাইকেল বিক্রি করে ঢাকায় রাস্তার উপর রাস্তাও বিমানবন্দর দেখতে গেছে দুই বন্ধু

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা থেকে নিখোঁজ হওয়া স্কুল ছাত্র আইয়ুব আলী (১৩) ও নাফিউল ইসলাম নিরব (১১) নামের দুই শিশুকে গাজীপুরের কালিয়াকৈর থেকে উদ্ধারের পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ভুরুঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন।

 

এর আগে সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে শিশু আইয়ুব আলী ও নাফিউল ইসলাম নিরবকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে ভুরুঙ্গামারী থানা পুলিশ।

 

পুলিশ জানায়, গত ২১ সেপ্টেম্বর ভূরুঙ্গামারী থানা এলাকার বাসিন্দা মোঃ নুরনবীর ছেলে মোঃ আইয়ুব আলী ও নাতি মোঃ নাফিউল ইসলাম নিরব স্কুলে যাওয়ার পর সন্ধ্যা হয়ে গেলেও বাড়িতে ফেরে না। অনেক খোঁজাখুঁজির পর কোন সন্ধান না পেয়ে ওইদিন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন নুরনবী। পরবর্তীতে নিখোঁজ শিশু আইয়ুব আলী ঢাকায় থাকা তার বড় ভাইকে ফোন করে জানায় ‘আমরা দুইজন ঢাকা দেখতে আসছি’, তুমি আমাদের নিয়ে যাও।’ পরবর্তীতে নিখোঁজদের পরিবার ও ভূরুঙ্গামারী থানার তদন্তকারী কর্মকর্তার সমন্বয়ে নিখোঁজদেরকে গাজীপুরের কালিয়াকৈর থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

 

পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা দুজনে ঢাকা যাওয়ার জন্য অনেক দিন থেকে পরিকল্পনা করছিল। গত ২১ সেপ্টেম্বর শিশু আইয়ুব আলী বাড়ি থেকে ১ হাজার ৫০০ টাকা এবং নাফিউল তার স্কুলে যাওয়ার বাইসাইকেল ১ হাজার টাকায়  বিক্রি করে প্রথমে লোকাল বাসের ছাদে করে রংপুর যায়। পরে রংপুর হতে তারা ঢাকাগামী বাসে করে ঢাকায় যায়। কেন তারা একা একা ঢাকা গেছে জানতে চাইলে তারা জানায়, তারা টিভিতে দেখেছে ঢাকায় রাস্তার উপর রাস্তা আছে, বিমানবন্দর আছে এগুলো দেখবে।

 

ওসি রুহুল আমিন বলেন, রোববার দুপুরে ঢাকা থেকে উদ্ধার করা ওই দুই শিশুকে গতকাল সোমবার বিকেলে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

এবিষয়ে কুড়িগ্রাম জেলার মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রুহুল আমীন বলেন, নিখোঁজ হওয়া শিশুদের উদ্ধার করে ভূরুঙ্গামারী থানার শিশু বিষয়ক পুলিশ অফিসার ও প্রবেশন কর্মকর্তার উপস্থিতিতে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং পরবর্তীতে শিশুদের প্রতি আরো সতর্ক হওয়ার পরামর্শ প্রদান করা হয়।

 

একুশে সংবাদ/ম.আ.প্র/জাহা

Link copied!