AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাস চলাচল না করায় ভোগান্তিতে নওগাঁর জনগণ


Ekushey Sangbad
আতাউর শাহ, নওগাঁ
০৬:৩৯ পিএম, ৮ আগস্ট, ২০২৩
বাস চলাচল না করায় ভোগান্তিতে নওগাঁর জনগণ

গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে কাজের জন্য একান্ত প্রয়োজনে বাহিরে বের হয়ে রাস্তায় বাস চলাচল না করায় বিপাকে পরছেন জনসাধারণ। তাদের গুনতে হচ্ছে অটো চালকদের ইচ্ছেমতো ভাড়া। গতকাল সোমবার মো. ইমরান হোসেন নামের এক বাস চালকের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করায় সেই বাস চালকের মুক্তির দাবিতে গতকাল সোমবার বেলা ১২ টা থেকে কর্মবিরতি পালন করছে বাস শ্রমিকরা। বৃষ্টির মধ্যে এভাবে বাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়ছে বিভিন্ন পেশাজীবীসহ সাধারণ জনগণ। তবে শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আজাহারুল ইসলাম বলেন, ওই ড্রাইভারের জামিন না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

 

জানা যায়, গত ৩০ জুন সন্ধ্যার দিকে জলিল শিশু পার্কের সামনে হানিফ পরিবহনের একটি বাস একটি অটো ও মাইক্রো বাসকে সজোরে ধাক্কা দিলে যাত্রীরা গুরুতর আহত হয়। এ বিষয়ে নওগাঁ সদর থানায় পরের দিন ১ জুলাই ৯৫/৯৮/১০৫ ধারায় সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে মামলা দায়ের করে। উক্ত মামলায় জেলার মহাদেবপুর থানার হাট চকগৌড়ী গ্রামের আসলাম হোসেনের ছেলে বাসের চালক ইমরান হোসেনের পক্ষের আইনজীবী সোমবার বিজ্ঞ আদালতে জামিনের আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন। তাকে জেল হাজতে প্রেরণ করার আদেশ দেওয়ার পর থেকেই জেলার মধ্যে বাস চলাচল বন্ধ করে বাস চালক ও শ্রমিকরা কর্মবিরতি পালন করছে।

 

ভোগান্তির বিষয়ে জানতে চাইলে নওগাঁ সদর, মহাদেবপুর থানার নওহাটা মোড় ও পত্নীতলার নজিপুর স্টান্ডে অটোচার্জারের যাত্রী মো. মোজাম্মেল হক, আসাদুজ্জামান, প্রদীপ কুমারসহ কয়েকজন যাত্রী বলেন, এই বৃষ্টির মধ্যে আমাদের অফিসে যেতে হচ্ছে। বাস না চলার সুযোগে সিএনজি ও অটোরিকশা চালকরা নির্ধারিত ভাড়া না নিয়ে নিজেদের ইচ্ছেমতো ভাড়া নিচ্ছে। বাস চলাচল না করায় এক রকম বাধ্য হয়েই তাদের ইচ্ছেমতো ভাড়া দিয়ে চলাচল করতে হচ্ছে। অবিলম্বে এ সমস্যার সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ চান তারা।

 

এবিষয়ে জানতে চাইলে নওগাঁ জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আজাহারুল ইসলাম, বলেন, সড়ক দুর্ঘটনার জন্য আমাদের একজন শ্রমিককে জামিন না মঞ্জুর করে গতকাল সোমবার জেল হাজতে প্রেরণ করেছেন আদালত। সে কারণে নওগাঁর বাস শ্রমিকরা ধর্মঘট পালন করছে তাই নওগাঁর সব রুটে বাস চলাচল বন্ধ আছে। কখন থেকে বাস চলাচল শুরু হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত ওই চালককে জামিন দেওয়া হবে না ততক্ষণ বাস চলাচল করতে থাকবে।

 

একুশে সংবাদ/সা.খ.প্র/জাহা

Link copied!