AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘূর্ণিঝড় মোখা: মোংলায় পুলিশের মাইকিং


ঘূর্ণিঝড় মোখা: মোংলায় পুলিশের মাইকিং

ঘূর্ণিঝড় মোখার আঘাত ও জানমাল রক্ষায় মোংলার উপকূলীয় এলাকায় ব্যপক প্রস্তুতি নেওয়া হয়েছে। মোংলা থানা পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষকে সতর্ক করতে করা হচ্ছে মাইকিং।

 

শনিবার (১৩ মে) দুপুরে ঘূর্ণিঝড় সম্পর্কে জনগণকে সচেতন করতে উপকূলীয় এলাকায় প্রচারণা করে পুলিশ। মাইকিংয়ের মাধ্যমে লোকজনকে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে আসতে বলা হয়। মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন নদীতে এবং উপকূলীয় এলাকায় এ প্রচারণা করেন। এসময় থানা পুলিশের অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ হারুনুর রশিদ বলেন, ঘূর্ণিঝড় ‘মোখা’ মোংলা সমুদ্র বন্দর থেকে ৭৮৫ কিলোমিটার দূরে দক্ষিণে অবস্থান করছে। এটা এখন চট্রগ্রাম ও মায়ানমারের দিকে অগ্রসর হচ্ছে। মোংলায় চার নম্বর হুশিয়ারি সংকেত বহাল রয়েছে।

 

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দীপংকর দাশ বলেন, এখানে ১০৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে ছয়টি ইউনিয়নে ৮৪ টি এবং পৌরসভায় ১৯টি। এছাড়া সিপিপির ৬৬টি ইউনিটের প্রায় ১ হাজার ৪০০ স্বেচ্ছাসেবকসহ দূর্গত জন্য পর্যাপ্ত খাবারও মজুদ করে রাখা হয়েছে।

 

 একুশে সংবাদ.কম/ও.আ/বি.এস

Link copied!