AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে ইফতার নিয়ে অপপ্রচার,জনমনে ক্ষোভ


Ekushey Sangbad
সারোয়ার হোসেন, তানোর, রাজশাহী
০৩:৩৩ পিএম, ৪ এপ্রিল, ২০২৩
তানোরে ইফতার নিয়ে অপপ্রচার,জনমনে ক্ষোভ

রাজশাহীর তানোরে এবার ইফতার নিয়ে এমপিবিরোধী অপপ্রচারের অভিযোগ উঠেছে। এ খবর ছড়িয়ে পড়লে  আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি জনমনে তীব্র ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে, উঠেছে সমালোচনার ঝড়। রাজনৈতিক অঙ্গন ও সচেতন মহলে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। সম্প্রতি ‍‍`তানোরে প্রধানমন্ত্রীর নির্দেশ লঙ্ঘন করে সাংসদের নির্দেশে বর্ধিত সভার আড়ালে ইফতার মাহফিল‍‍` শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে গায়েবী খবর প্রকাশ নিয়ে জনমনে এসব ক্ষোভ অসন্তোষ ক্রিয়া-প্রতিক্রিয়ার সুত্রপাত হয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। 

 

স্থানীয় রাজনৈতিক পর্যবেক্ষক মহলের ভাষ্য, যেখানে সাংসদ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক, মহিলা লীগের সভাপতি ও সম্পাদক,কৃষক লীগের সভাপতি ও  সম্পাদক, যুবলীগের সভাপতি ও সম্পাদক নাই, দলীয় বা ইফতার মাহফিলের কোনো ব্যানার নাই সেটাকে আওয়ামী লীগ বা সাংসদের অনুষ্ঠান বলা হয় কি বিবেচনায়, এটাতো কোনো অর্বাচীন ব্যতিত কেউ বলতে পারে না।

 

জানা গেছে, আগামী সাধারণ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড জোরদার ও নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে মাসব্যাপী কর্মসুচি দিয়েছেন। স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এসব কর্মসুচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর বার্তা পৌঁছে দেবার পাশাপাশি নেতাকর্মীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখছেন। এরই অংশ হিসেবে ইতমধ্যে তিনি তানোর পৌরসভা, সরনজাই ইউপি ও পাঁচন্দর ইউপিতে আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দিয়েছেন। এসব বর্ধিত সভায় দুরদুরান্তের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সময় স্বল্পতার কারণে অনেকের বাড়ি গিয়ে ইফতার করা ছিল অনেকটা দুরুহ। এদিকে এসব বর্ধিত সভায় বক্তব্য দিয়ে সাংসদসহ দলের সাংগঠনিক নেতারা বিদায় নেয়ার পর। 

 

উপস্থিত নেতাকর্মী নিজেদের মধ্যে আলোচনা ও সৌজন্য বিনিময় করার পর ইফতারের সময় হলে তারা নিজেরা স্বতঃস্ফূর্তভাবে এক সঙ্গে ইফতার করেছেন। সেখানে ছিলো না কোনো ব্যানার, ছিলো না কোনো সাংগঠনিক নেতা। অথচ সাধারণ এই ঘটনা ফুলিয়ে-ফাপিয়ে সাংসদকে জড়িয়ে অপপ্রচার করা হচ্ছে। এখন প্রশ্ন হলো যেখানে সাংসদ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক, মহিলা লীগের সভাপতি ও সম্পাদক, কৃষক লীগের সভাপতি ও  সম্পাদক, যুবলীগের সভাপতি ও সম্পাদক নাই, দলীয় বা ইফতার মাহফিলের কোনো ব্যানার নাই সেটাকে আওয়ামী লীগ বা সাংসদের অনুষ্ঠান বলা হয় কি বিবেচনায় ? এটা উদ্দেশ্যেপ্রণোদিত অপপ্রচার। সাংসদ বা দলের সাংগঠনিক কোনো নেতা কি কখানো কোথাও ঘোষনা করেছেন ইফতার মাহফিল।

 

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় রমজান মাসে দলীয় নেতা কর্মীদের ইফতার পার্টি না দিয়ে তার পরিবর্ততে  দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ইফতার সামগ্রী বিতরণের পরামর্শ দিয়েছেন। 

 

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন বলেন, আওয়ামী লীগের ব্যানারে ইফতার না দেওয়ার জন্য এমপি এবং আমাদের নির্দেশনা রয়েছে। কিন্তু আমরা আশার পর নেতাকর্মীরা অনেকদিন পর এক জায়গায় উপস্থিত হওয়ায় আনন্দে নিজেরা ব্যক্তিগত উদ্যোগে ইফতার করেছেন এটা তো দোষের কিছু না। 

 

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার জানান, বর্ধিত সভা শেষে এমপি মহোদয়সহ আমরা চলে আশার পর স্থানীয় নেতৃবৃন্দ নিজেদের ব্যক্তিগত উদ্যোগে ইফতার করেছেন,এটা করতেই পারেন। 

 

এবিষয়ে পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, বর্ধিত সভা শেষ হবার পর তিনি ব্যক্তিগত উদ্যোগে নেতাকর্মীদের ইফতার করিয়েছেন। তিনি বলেন, যেখানে ইফতার মাহফিলের কোনো ব্যানার নাই, এমপিসহ দলের নেতা নাই সেখানে এটা দলীয় ইফতার মাহফিল হয় কি বিবেচনায়, এটা প্রতিপক্ষের অপপ্রচার।


একুশে সংবাদ/এসএপি

টাইমলাইন

  1. ০৫:৫৫ পিএম, ৭ এপ্রিল, ২০২৩ রাজশাহীতে ‘ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন’ শীর্ষক খামারী মাঠ দিবস
  2. ০৩:৩৩ পিএম, ৪ এপ্রিল, ২০২৩ তানোরে ইফতার নিয়ে অপপ্রচার,জনমনে ক্ষোভ
  3. ০২:২৯ পিএম, ৪ এপ্রিল, ২০২৩ ১০ লাখ ঘুসের টাকাসহ উপ-কর কমিশনার আটক
  4. ১০:৪৯ পিএম, ৩ এপ্রিল, ২০২৩ তানোরে পুকুর ভরাট, প্রশাসনের নিরব ভূমিকায় জনমনে প্রশ্ন
  5. ০৭:১৭ পিএম, ২ এপ্রিল, ২০২৩ তালাক দেয়ায় শ্বশুর বাড়িতেই যুবকের বিষপান
  6. ০৮:৪০ পিএম, ১ এপ্রিল, ২০২৩ তানোরে সম্পত্তি নিয়ে সংঘর্ষে আহত ৩
  7. ০৪:৪৪ পিএম, ১ এপ্রিল, ২০২৩ রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক চাঁদ আটক
  8. ০৩:২৯ পিএম, ১ এপ্রিল, ২০২৩ জেসমিন নিহতের ঘটনার বিচার বিভাগীয় দাবি রাজশাহী বিশিষ্ঠজনদের
  9. ০২:৫৬ পিএম, ৩১ মার্চ, ২০২৩ তানোরে স্বামী-স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা
  10. ০২:৩৪ পিএম, ৩১ মার্চ, ২০২৩ তানোরে তারাবীর নামাজ শেষে বাড়ি ফিরেই ইমাম নিখোঁজ
  11. ০২:২৯ পিএম, ২৭ মার্চ, ২০২৩ তানোরে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত
  12. ০২:০৯ পিএম, ২৭ মার্চ, ২০২৩ দুই সন্তানের জননীকে নিয়ে উধাও দুই সন্তানের জনক
  13. ০১:৫৫ পিএম, ২৭ মার্চ, ২০২৩ রাজশাহী মহানগর আ.লীগের সম্পাদককে বহিস্কারের দাবিতে সমাবেশ
  14. ০৮:০৫ পিএম, ২৫ মার্চ, ২০২৩ তানোরে গণহত্যা দিবস পালিত
  15. ০৮:২০ পিএম, ২৪ মার্চ, ২০২৩ তানোর থানা পুলিশের বিশেষ অভিযানে আটক ৭
Link copied!