AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বানিয়াচংয়ে নকল কীটনাশক বিক্রয় করায় ব্যাবসায়ীকে অর্থ ও কারাদণ্ড


Ekushey Sangbad
বানিয়াচং উপজেলা প্রতিনিধি, হবিগঞ্জ
০৯:৩৩ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
বানিয়াচংয়ে নকল কীটনাশক বিক্রয় করায় ব্যাবসায়ীকে অর্থ ও কারাদণ্ড

হবিগঞ্জের বানিয়াচংয়ে নকল কীটনাশক বিক্রয় করায় ব্যাবসায়ীর নিকট থেকে অর্থ আদায় করে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। অভিযুক্ত ব্যাবসায়ী আনোয়ার মিয়ার অপরাধ প্রমানিত হওয়ায় নগদ ১ লক্ষ টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এছাড়াও ৩ মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

 

বুধবার (২২ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১টায় নতুনবাজারে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ।

 

এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বিভিন্ন কীটনাশক কোম্পানীর মোড়কে নকল কীটনাশক বিক্রয়ের অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমান আদালত এই দন্ডাদেশ দিয়েছেন বলে জানা যায়। ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেন বানিয়াচং থানার এস আই মহসিন ও তার  সঙীয় ফোর্স। 

 

এ সময় উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা রাতুল সেন, সার্টিফাইড পেশকার ইমতিয়াজ আহমেদ।

 

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ এনামূল হক বলেন, আমরা কৃষকদের নিকট থেকে অভিযোগ পেয়ে আসছিলাম কিছু কিছু কীটনাশক জমিতে কাজ করছেনা। এতে কৃষকগণ ক্ষতিগ্রস্থ হচ্ছিলেন। আমাদের মাঠ পর্যায়ের কর্মকর্তারা অনুসন্ধান করে ওই ব্যাবসায়ীকে সনাক্ত করেন। বিষয়টি আমরা ইউএনও মহোদয়কে অবগত করেছিলাম। আমি আশা করছি, এরপর এরকমভাবে কোন ব্যাবসায়ী সাধারণ কোন কৃষককের সাথে প্রতারণা করে ক্ষতিগ্রস্ত করবেন না।

 

একুশে সংবাদ/শা.সু.প্রতি/এসএপি

Link copied!