AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চটপটি বিক্রি করে লাখপতি ইলিয়াস!


Ekushey Sangbad
চট্টগ্রাম মহানগর প্রতিনিধি
০১:২০ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩
চটপটি বিক্রি করে লাখপতি ইলিয়াস!

চটপটি পছন্দ করেন না এমন মানুষ খুজে পাওয়া যাবেনা। চটপটির কথা মনে হলে জীভে জল আসবে, এটাইতো স্বাভাবিক। আর এই চটপটি যদি হয় সুস্বাদু তাহলেতো কথাই নেই। বলছিলাম ইলিয়াসের চটপটির কথা। চটপটি বিক্রি করে এখন বেশ আলোচনায় আছেন তিনি।

 

ইলিয়াসের চটপটির সুনাম এখন আগ্রাবাদ ছাড়িয়ে গোটা চট্টগ্রামে। চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে থাকেন অথচ জাদুঘরের সামনে ইলিয়াসের এই চটপটির দোকানটি চিনেন না, এটা হতেই পারেনা। আর তাইতো চটপটি খেতে দূরদুরান্ত থেকে ক্রেতারা ছুটে আসছে ইলিয়াসের এই দোকানে। দু চার বছর নয়, ত্রিশ বছর যাবত এখানেই ব্যবসা করছেন তিনি। বিকেল থেকে রাত অবদি ক্রেতাদের সরগরমে মুখোরিত থাকে দোকানটি।এখানে কেউ বসে খাচ্ছেন কেউবা দাঁড়িয়ে, কেউবা আবার পরিবারের সাথে খেতে পার্সেল করে নিয়ে যাচ্ছেন বাসাবাড়িতে। চেয়ারে বসতে না পেরে অনেককে আবার দাড়িয়েও চটপটির স্বাদ নিতে দেখা গেছে।

 

আধাবেলা ব্যবসা করে যে ইলিয়াস আলী লাখপতি, তা আর বলতে কী। প্রতিদিন ৪০০ প্লেট চটপটি এবং ২০০ প্লেটের মত ফুসকা বিক্রি করেন তিনি। বেচাবিক্রি হয় প্রতিদিন থেকে ৮ থেকে ১০ হাজার টাকা। তবে শুক্রবারে বেচাবিক্রি আরো বেশী হয় বলে জানান ইলিয়াস।

 

মোঃ ইলিয়াস বলেন, আমি গুনগতমান ও পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে ব্যবসা করি। যতটুকু পারি ক্রেতাদের তৃপ্তি দেওয়ার চেষ্টা করি। আমি এই দোকানটিকে সেবার একটি প্রতিষ্ঠান বলে মনে করি। যেখানে আমি সবাইকে সেবা দেওয়ার চেষ্টা করি।

 

অপরদিকে ক্রেতারা বলছেন, হরেক রকমের মসলা দেওয়ার কারনেই মূলত এই চটপটিটি এত জনপ্রিয়। অবশ্য পরিষ্কার এবং পরিচ্ছন্নতার বিষয়টিতে ক্রেতারাও বিক্রেতার সাথে একমত।

 

গড়ে প্রতিদিন ৩ হাজার টাকার বেশী আয় করেন তিনি। ইলিয়াসের এমন জনপ্রিয়তার পেছনে আছে ভিন্নধর্মী কিছু মসল্লা। বিশেষ করে লেবুর চামড়া দিয়ে তৈরী করা আলাদা একটি রেসিপিই অতুলনীয় স্বাদের মূল কারণ।

 

নগরীর আগ্রাবাদ জাতিত্বাত্তিক জাদুঘরের সামনে ভাসমান ইলিয়াসের এই চটপটির দোকান। বিকেল ৪ টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে দোকানটি। চটপটির স্বাদ নিতে এখানে সবসময় কাস্টমারের ভীড় লেগেই থাকে।

 

একুশে সংবাদ/রা.হো.প্রতি/এসএপি

Link copied!