AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৫ মাস ধরে স্থগিত: বরকলের ইউপি‍‍`তে উপ-নির্বাচন দাবি


Ekushey Sangbad
নিউটন চাকমা, রাঙামাটি
০২:০৩ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩
৫ মাস ধরে স্থগিত: বরকলের ইউপি‍‍`তে উপ-নির্বাচন দাবি

রাঙামাটির বরকল উপজেলার ২নং বরকল ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্যর পদটি পাঁচ মাস ধরে শূন্যপদে খালি রয়েছে। অথচ স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী ৯০ দিনের মধ্যে অবশিষ্ট সময়ের জন্য শূন্য পদে নির্বাচন করার কথা উল্লেখ থাকলেও আজও ঐ ওয়ার্ডের পদটি উপ-নির্বাচনের কোনো খবর নেই বলে উপজেলা নির্বাচন অফিস সংশ্লিষ্ট সূত্রটি জানিয়েছেন।

 

সুত্রে আরো জানা যায়, উপজেলার ২নং বরকল ইউনিয়নে ৩নং ওয়ার্ডে বর্তমানে সদস্য পদে দায়িত্ব পালন করছেন শান্তি প্রিয় চাকমা। তিনি গত ২০২১ সালের ১১ নভেম্বর নির্বাচনে জয়লাভ করেন। পরে ঐ বছরের ৪ আগস্ট অসুস্থজনিত কারণে মৃত্যুবরণ করেন।

 

এ ব্যাপরে বরকল ইউনিয়ন পরিষদের সূত্রে জানা যায়, গত বছর ৪ আগস্ট বরকল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য শান্তি প্রিয় চাকমা অসুস্থ জনিত কারণে মারা যান। এরপর থেকে সদস্য পদটি শূন্য হয়ে যায়। তবে রাঙামাটি জেলা নির্বাচন অফিস গত বছরের ২০ ডিসেম্বর বরকল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদটি লিখিতভাবে শূন্য ঘোষণা করেন। কিন্তু কি কারণে উক্ত পদটিতে উপ-নির্বাচন সম্পন্ন করা হচ্ছে না তা এই ব্যাপারে সঠিক কিছু বলতে পারছেন না বরকল উপজেলা নির্বাচন অফিস।

 

এদিকে, বিষয়টি নিয়ে গত বছরের ১২ আগষ্ট বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল রানা এর দায়িত্বকালীন সময়ে জেলা প্রশাসক বরাবরে সাধারণ সদস্য পদটি শূন্য হয়েছে বলে লিখিতভাবে অবগত করেন।পরবর্তীতে ১৫ ডিসেম্বর স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৫ নং অনুচ্ছেদের (২) এর উপধারা মোতাবেক অর্পিত ক্ষমতাবলে বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) নাজমা বিনতে আমিন বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে পুনঃরায় বরকল ইউনিয়নের ৩নং ওয়ার্ডটি ইউপি সদস্য পদটি শূন্য ঘোষণা করা রুল জারি করেন।

 

এখনো পর্যন্ত এই ওয়ার্ডটি শূন্য থাকায় এলাকার জনগণ সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। অবিলম্বে স্থানীয় জনসাধারণের কিংবা এলাকার উন্নয়নের স্বার্থে আসনটি পুরণের লক্ষ্যে উপনির্বাচনের দাবি জানিয়েছেন ২নং বরকল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সর্বস্তরের মানুষ।

 

একুশে সংবাদ/নি.চা.প্রতি/এসএপি

Link copied!