ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

গোদাগাড়ীতে একাধিক দোকান ঘরে বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় বিক্ষোভ


Ekushey Sangbad
গোদাগাড়ী উপজেলা প্রতিনিধি, রাজশাহী
০৭:৫৪ পিএম, ২ অক্টোবর, ২০২২
গোদাগাড়ীতে একাধিক দোকান ঘরে বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় বিক্ষোভ

রাজশাহীর গোদাগাড়ীতে দোকান ঘরের বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। রোববার (০২ অক্টোবর) সকাল ১১টার দিকে উপজেলার দেওপাড়া ইউনিয়নের রাজাবাড়ীহাট বাজারে৬০টি দোকান ঘরের বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

 

ব্যবসায়ীরা কোন নোটিশ ছাড়াই নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি(নেসকো) লিঃ হঠাৎ করে বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে থাকে। এক পর্যায়ে ব্যবসায়ীরা ক্ষুদ্ধ হয়ে নেসকোর লোকজনকে মারধর করে। বিকাল ৪টার দিকে রাজশাহী-চাপাইনবাবগঞ্জ মহাসড়ক অবরোধ করে ব্যবসায়ীরা বিক্ষোভ করে।

 

এ সময় বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন বন্ধ করে নেসকোর লোকজন চলে গেলে ব্যবসায়ীরা সড়ক থেকে অবরোধ তুলে নিলে ৩৫ মিনিটি পর গাড়ী চলাচল স্বাভাবিক হয়।

 

রাজাবাড়ীহাট বাজার সমিতির সাধারন সম্পাদক বেনু হাজি বলেন, ৬০ থেকে৭০ টি দোকান ঘরের বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এই সব দোকান ঘরের বিদুৎ বিল পরিশোধ রয়েছে। দীর্ঘদিন ধরে বিদুতের সংযোগ নিয়ে দোকান ঘরে ব্যবসা করে আসছে স্থানীয় লোকজন।

 

দেওপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলালউদ্দীন সোহেল বলেন,হঠাৎ করে এবং কোন নোটিশ ছাড়াই দোকান ঘরের বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করা সঠিক হয়নি।

 

এ প্রসঙ্গে বিক্রয় ও বিতরণ বিভাগ, নেসকো লি:, কাশিয়াডাঙ্গা নির্বাহী প্রকৌশলী (অতিঃ) নেকামুল ইসলাম বলেন, দোকান ঘর গুলি সরকারী জায়গায় থাকার কারণে উচ্ছেদের সিদ্ধান্ত নিয়ে উপজেলা প্রশাসন বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তবে প্রায় ২০টি সংযোগ বিচ্ছিন্ন করার পর বাধার কারণে অন্য দোকান ঘরের সংযোগ বিচ্ছিন্ন করা যায়নি।

 

এদিকে সন্ধা সাড়ে ৬টার দিকে দীন মোহাম্মদ নামের এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

 

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) কামরুল ইসলাম বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য উপজেলা প্রশাসন সরকারী জায়গায় থাকা দোকান ঘরের মালিকদের নোটিশ প্রদান করে। দুর্ঘটনা এড়াতে প্রথমে বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কাজ শুরু করলে দোকান ঘর মালিকেরা নেসকো ও পুলিশের উপড় হামলা করার কারণে দীন মোহাম্মদ আটক করে পুলিশের হেফজতে রয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানে আলম বলেন, সরকারী জায়গা থেকে দোকান ঘর সরিয়ে হাটের ভিতরে পুর্নবাসন করার জন্য দোকান ঘর গুলি উচ্ছেদ করা হবে। এসব দোকান ঘরের মালিকদের অনুরোধেই বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে দুই একজনের উস্কানিতে ব্যবসায়ীরা ঘটনাটি ঘটিয়েছে।

 

একুশে সংবাদ.কম/ম.হ.জ.হা