ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

পর্যটক অপহরণ মামলার দুই আসামি আটক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৮:৪৩ পিএম, ১৪ আগস্ট, ২০২২
পর্যটক অপহরণ মামলার দুই আসামি আটক

ছবি: সংগৃহীত

কক্সবাজার শহরের কটেজ জোনে চার পর্যটককে অপহরণ করে টর্চার সেলে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। 

আটকরা হলেন, ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের পাশ্চিম খান ঘোনা এলাকার নুরুল আজিমের ছেলে রাশেদুল ইসলাম(২৫) ও একই ইউনিয়নের পূর্ব বামনকাটা এলাকার আব্দুস সালামের ছেলে মোঃ সাকিল(২২)।

শনিবার (১৩ আগষ্ট) রাত ১১টার দিকে কক্সবাজার সুগন্ধা পয়েন্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার টুরিস্ট পুলিশ জোনের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম।

জানা যায়, গত ৭ আগস্ট হোটেল মোটেল জোনের ‘শিউলি কটেজে’ এ ৪ পর্যটককে অপহরণ করে নির্যাতন চালিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগ এনে অজ্ঞাত নামা ৭/৮ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্তের দায়িত্ব নেন ট্যুরিস্ট পুলিশ। তদন্তে অপহরণ চক্রের অনেক সদস্যদের নাম উঠে আসে। যাদের মধ্যে অনেক প্রভাবশালী ব্যক্তিও রয়েছে। তাদের মধ্যে ৭ আগস্ট পর্যটক অপহরণের ঘটনায় সরাসরি জড়িত থাকার অভিযোগে সুগন্ধা এলাকা থেকে রাশেদুল ইসলাম ও সাকিলকে আটক করা হয়।

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, দীর্ঘদিন ধরে কক্সবাজারে যাওয়া পর্যটকদের অটোরিকশার চালকরা হোটেল খুঁজে দেওয়ার নাম করে নিম্নমানের রুম দিয়ে অতিরিক্ত টাকা আদায় করত। এই চক্রটির সদস্যরা শেষ রাত থেকে ডলফিন মোড়ের বিভিন্ন জায়গায় অবস্থান করত।

আটকরা প্রাথমিকভাবে স্বীকার করেন তারা দীর্ঘদিন ধরে এই পেশায় জড়িত। গ্রেফতারকৃতদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। তবে, তদন্তে যাদের সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাদের কাউকেই ছাড় দেয়া হবেনা বলে জানান তিনি।
 

 

একুশে সংবাদ/শা.হো/এস.আই