ঢাকা শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কেন্দুয়ায় সড়ক নিরাপত্তা কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নেত্রকোণা
০৮:৩৮ পিএম, ৮ আগস্ট, ২০২২
কেন্দুয়ায় সড়ক নিরাপত্তা কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালা

ছবি: সংগৃহীত

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান প্রকল্পের আওতায় নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় সড়ক নিরাপত্তা কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (৮ আগস্ট) বিকালে কেন্দুয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে এবং আরটি আইপি-২, এলজিইডি ও ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচি এ প্রকল্পটি বাস্তবায়ন করছে। 

উপজেলা সড়ক নিরাপত্তা কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালায় কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা বেগমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, এ প্রকল্পের উপজেলা কমিটির সদস্য সচিব উপজেলা প্রকৌশলী মো. মোজাম্মেল হোসেন। এ সময় প্রজেক্টরের মাধ্যমে বড়পর্দায় কেন্দুয়া উপজেলার সড়ক দুর্ঘটনা ও সড়ক নিরাপত্তা বিষয়ক সার্বিক তথ্য প্রদর্শন করেন ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচির সাপোর্ট সার্ভিস অফিসার মো. আজমত আলী। 

পরে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলী হোসেন পিপিএম, ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচির প্রজেক্ট ম্যানেজার একেএম খায়েরুজ্জামান, নেত্রকোনা সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রাজিব কুমার দাস, উপজেলার চিরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল কবীর খান, সাংবাদিক আবুল কাশেম আকন্দ প্রমুখ। 

কর্মশালায় ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচির ডিভিশনাল কো-অর্ডিনেটর পংকজ কুমার বিশ্বাস ও উপজেলা সমন্বয়কারী পরিতোষ চন্দ্র সেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। কর্মশালায় কেন্দুয়া উপজেলায় সড়ক দুর্ঘটনার কারণ ও তা প্রতিরোধ করতে করণীয় বিষয়ে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়।     


 

 

একুশে সংবাদ/আ.গো/এস.আই