ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ভোলায় পরিবার পরিকল্পনার অবহিতকরণ সভা অনুষ্ঠিত 


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
১১:৫১ পিএম, ২৫ নভেম্বর, ২০২১
ভোলায় পরিবার পরিকল্পনার অবহিতকরণ সভা অনুষ্ঠিত 
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

ভোলা প্রতিনিধি: ভোলায় আভাস ও মেরীস্টপস বাংলাদেশ এর যৌথ উদ্যোগে এ্যাডভোকেসির মাধ্যমে পরিবার পরিকল্পনার গুণগত মান বৃদ্ধি করন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। 

আজ ২৫ নভেম্বর বৃহস্পতিবার ভোলা  জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ভোলা জনাব সুজিত হাওলাদার এর সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী। 

সভায়  বিশেষ অতিথি হিসেবে ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ- পরিচালক মাহমুদুল হক আযাদ, সিভিল সার্জন,  ডা: কে.এম. শফিকুজ্জামান, ভোলা জেলা  প্রকল্পের আহ্বায়ক মো: আজিজুল ইসলাম প্রমুখ।

ভোলায় মেরী স্টোপস এর অর্থায়নে আভাস আয়োজিত অবহিতকরণ সভায় প্রকল্পের উদ্দেশ্য, প্রকল্পের কাজের কৌশল, অবহিতকরণ সভার উদ্দেশ্য সম্পর্কে প্রেজেন্টেশনের মাধ্যমে বিস্তারিত আলোচনা করেন আভাসের প্রোগ্রাম ডিরেক্টর সিরাজুল ইসলাম। 

সভায় জেলা পরিবার পরিকল্পনার উপ - পরিচালক মাহমুদুল হক আযাদ বলেন,  ভোলায় সকলের সহযোগীতায় নিয়ে  এই প্রকল্প বাস্তবায়ন  করা হবে । 


 সভার এক পর্যায়ে পরিবার পরিকল্পনা বিষয়ে ও ইউনিয়ন ভিত্তিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ে সকলের জন্য উন্মুক্ত আলোচনায় বিভিন্ন ধরনের প্রশ্নসহ  কিভাবে  এর সঠিক  প্রয়োগ করা যায় এমন নানা বিষয়ে  আলোচনা  হয় ।  আলোচকরা বলেন ইউনিয়নে স্বাস্থ্যসেবা খাতে যে বাজেট রাখা হয় তার সঠিক ব্যবহার করতে পারলেই স্বাস্থ্য ঝুঁকি কমে আসবে। 

আলোচনায় অংশগ্রহন করেন ভোলা সাতটি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ভোলা সদর ,তজুমদ্দিন, মনপুরা, লালমোহন উপজেলার উপজেলা চেয়ারম্যানগণ। এসময় অবহিতকরন সভায় আরো উপস্থিত ছিলেন,  কিরন বাড়ৈ, ভোলা জেলা প্রোগ্রাম অফিসার তাসলিমা আক্তার। 

সভার  সমাপনি বক্তব্য রাখেন  সুজিত হাওলাদার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক),  তার বক্তব্যে বলেন এই রকম সভা সমাবেশের মাধ্যমে আমাদের কার্যক্রমটি চলমান রাখার জন্য এবং নিয়মিত কাজটি যাতে সফলতার সাথে করা যায় সেই দিকে বিশেষ খেয়াল রাখার জন্য। এছাড়াও তিনি নানাবিধ বিষয় নিয়ে আলোচনা করেন।

একুশে সংবাদ/আল-আমিন