ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

লালমনিরহাটে হাঁস খেলা দেখতে হাজারো মানুষ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৭:১৫ পিএম, ১৩ অক্টোবর, ২০২১
লালমনিরহাটে হাঁস খেলা দেখতে হাজারো মানুষ

গ্রামবাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন খেলা এখন প্রায় বিলুপ্তর পথে। এ ঐতিহ্যকে ধরে রাখতে লালমনিরহাটের আদিতমারী উপজেলার পাঠানটারীতে আয়োজন  করা হয় এক সময়ের জনপ্রিয় হাঁস খেলা। 

বুধবার  (১৩ অক্টোবর  ) দুপুরে আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের কুটিরপাড় পুকুর কমিটির আয়োজনে ধারাবাহিক ভাবে ১০০ প্রতিযোগীর অংশগ্রহণে এ খেলা  অনুষ্ঠিত হয়।

খেলা দেখতে দূর-দূরান্ত থেকে উপজেলার কুটিরপাড় এলাকার  দিঘীতে ছুটে আসেন হাজারো মানুষ। দিঘীতে ছেড়ে দেওয়া দুটি হাঁস। রেফারির বাঁশি বাজার সঙ্গে সঙ্গে দিঘীতে ঝাঁপ দেন আটজন। দীঘির চারপাশে জড়ো হয়ে থাকা অসংখ্য মানুষ করতালি দিতে থাকনে। হাঁস ধরতে শুরু হয় হইচই। এভাবেই চলতে থাকে সকল প্রতিযোগির অংশগ্রহণ। 

ঐতিহ্যবাহী এ হাঁস খেলার শুভ উদ্বোধন করেন সারপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান  মোঃ মনছুর আলী। এসময় এলাকার গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে আদিতমারী উপজেলার ক্রিয়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ সুমন বলেন, হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে এবং যুব সমাজকে মাদক ও অপরাধ মুক্ত রাখতে এসব ঐতিহ্যবাহী ও জনপ্রিয় খেলার আয়োজন প্রশংসনীয়। প্রতি বছর এই হারিয়ে যাওয়া খেলাগুলো আয়োজন করা উচিত।

একুশে সংবাদ / জা / আ