ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

তেঁতুলিয়ায় বৈদ্যুতিক সটসার্কিটের আগুনে ৬ পরিবারের ঘর পুড়ে ছাই


Ekushey Sangbad
পঞ্চগড় প্রতিনিধি: 
০৮:৪২ পিএম, ১০ জুন, ২০২১
তেঁতুলিয়ায় বৈদ্যুতিক সটসার্কিটের আগুনে ৬ পরিবারের ঘর পুড়ে ছাই

বৈদ্যুতিক সট সার্কিটের আগুন পুড়ে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ৬টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (১০ জুন) সকালে তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের আঠারখারী গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এতে করে ওই ৬টি পরিবারের স্বপ্নের পাশাপাশি নগদ প্রায় ৩'লক্ষ টাকাসহ প্রায় ১২ লক্ষ টাকার আসবাপত্র পুড়ে গেছে।

সরেজমিন ঘুরে ও স্থানিয়দের তথ্যমতে জানা যায়, ওই ৬ পরিবারের সদস্যরা কাজের জন্য সকালে নিজ কর্মস্তলে চলে যায়। হটাৎ গ্রামের বেশ কয়েকজন মহিলারা বাড়িগুলোতে আগুন জ্বলতে দেখে চিৎকার করে। চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসে। এদিকে বৈদ্যুতিক তারে আগুন লাগায় মুহুর্তে আগুন ওই ৬পরিবারের বাড়িতে ছরিয়ে পড়ে। খবর পেয়ে তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এর মাঝে আগুনে ৬ পরিবারের ১৫টি ঘরসহ নগদ অর্থসহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়।

জানা গেছে, আঠারখারী গ্রামের অধিকাংশ মানুষ দিন-মুজুর ও শ্রমজীবী। কাজের সন্ধানে তারা নিজ কর্মস্থলে যায়। এদিকে বৈদ্যুতিক সট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হলে প্রথমে আবু তাহের এর ঘড় থেকে, পরে তার বাবা দেবারুর ঘড়, বড় ভাই আনোয়ারের ঘড়ে এর পর আগুনের লেলিহায় পাশের বাড়ি আমিনুর, আনিছুরের পাকা বাড়ি, আসিরুলের ছোট ঘড়টিও পুরে যায়। এদিকে ক্ষতিগ্রস্থ হয় আশপাশের আনোয়ার, তাহের, সুদারু ও মনোয়ারের বাড়ি।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে ২ বান্ডিল টিন, শুকনো খাবার ও কম্বল বিতরণ করা হয়েছে। টিন স্টকে না থাকায় আগামী রোববারের (১৩ জুন) মধ্যে ওই ৬ পরিবারের জন্য নগদ আর্থীক সহায়তাসহ তাদের টিন দেয়ার ব্যাবস্থা করা হচ্ছে। আশা করি দ্রুত হয়ে যাবে।

 

 

 

একুশে সংবাদ/ডিজার