ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঈদ শুভেচ্ছা জানালেন বর্ষিয়ান নেতা তোফায়েল আহমেদসহ ভোলার তিন এমপি


Ekushey Sangbad
ভোলা জেলা  প্রতিনিধি
০৫:৩২ পিএম, ১৩ মে, ২০২১
ঈদ শুভেচ্ছা জানালেন বর্ষিয়ান নেতা তোফায়েল আহমেদসহ ভোলার তিন এমপি

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ভোলা সহ দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন উনসত্তরের গণঅভুত্থানের মহানায়ক, জীবন্ত কিংবদন্তি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি, বর্ষিয়ান নেতা তোফায়েল আহমেদ এমপি। এছাড়াও ঈদ শুভেচ্ছা জানিয়েছেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।


ঈদ শুভেচ্ছা বার্তায় তোফায়েল আহমেদ বলেন, “পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আমরা দেশবাসীসহ বিশ্ববাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। ‘ঈদ মোবারক’।” তারা বলেন, “ঈদ-উল-ফিতর মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনা ও সংযম পালনের পর অপার খুশি আর আনন্দের বারতা নিয়ে আমাদের মাঝে সমাগত হয় পবিত্র ঈদুল ফিতর। দিনটি বড়ই আনন্দের, খুশির।”


তিনি আরও বলেন, “এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, গ্রামগঞ্জে, সারা বাংলায়, সারা বিশ্বে। শহরবাসী মানুষ শিকড়ের টানে ফিরে যান আপনজনের কাছে, মিলিত হয় আত্মীয়-স্বজনের সাথে। এ দিন সকল শ্রেণি পেশার মানুষ এক কাতারে শামিল হন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন।”
তোফায়েল আহমেদ বলেন, “ঈদ সবার মধ্যে গড়ে তোলে সৌহার্দ, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। ঈদ-উল-ফিতরের শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সমৃদ্ধ বাংলাদেশ-এ প্রত্যাশা করি।” তবে এ বছর মহামারি করোনা ভাইরাসের কারণে কাপছে বাংলাদেশসহ গোটা বিশ্ব।

এই মহামারি থেকে পরিত্রাণের উপায় হচ্ছে সচেতন হওয়া। সচেতন হওয়ার বিকল্প নাই। নিজে সচেতন হউন, পরিবারকে বাঁচান, রাষ্ট্রকে বাঁচান। তাই প্রতি বছরের ন্যায় আনন্দ উচ্ছাসে ঈদ উদযাপন না করার আহ্বান জানান তিনি।


তিনি বলেন, ঈদ উদযাপন করবো, তবে স্বাস্থ্য বিধি মেনে এবং সামাজিক দূরুত্ব বজায় রেখে। ঘরে থাকুন, সুস্থ্য থাকুন। বাহিরে বের হতে হলে অবশ্যই হ্যান্ড গ্লোবস, মাস্ক পড়ে বের হতে হবে। চলতে হবে সামাজিক দূরুত্ব বজায় রেখে। ব্যবহার করতে হবে হ্যান্ড স্যানিটাইজার।


যে যেখানে অবস্থান করছেন, সেখানেই ঈদ উদযাপন করুন। ঝুঁকি নিয়ে গ্রামাঞ্চলে যাবেন না। কারণ এতে করোনার ঝুঁকি রয়েছে। আপনি যেমন ঝুঁকির মধ্যে পড়ছেন, তেমনি আপনার পরিবারও ঝুঁকির মধ্যে পড়ছে। তাই আমাদের এ সচেতনতার কোন বিকল্প নেই। আল্লাহ আমাদের এই মহামারি বিপদ থেকে সকলকে রক্ষা করুন।

একুশেসংবাদ/কা.ই.সু