ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জীবননগরে ভ্রাম্যমাণ অভিযানে ৩ প্রতিষ্ঠানে জরিমানা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:২০ পিএম, ৩০ এপ্রিল, ২০২১
জীবননগরে ভ্রাম্যমাণ অভিযানে ৩ প্রতিষ্ঠানে জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। শুক্রবার(৩০ এপ্রিল) সকাল ১১ টার সময় ভোক্তা অধিকার সংরক্ষণের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.সজল আহমেদ এর নেতৃত্বে উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে এই অভিযান পরিচালিত হয়।

জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো.আনিছুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের সহযোগিতায় এই অভিযানে বিভিন্ন অপরাধে ৩ টি প্রতিষ্ঠানে ১১ হাজার টাকা জরিমানা করা হয়। 

 

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, পবিত্র মহে রমজান ও বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে প্রতিদিনের ন্যায় শুক্রবার জীবননগর  উপজেলার কুলতলা ও আন্দুলবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। 

 

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী মেসার্স হক আইসক্রিম ফ্যাক্টরিকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময়ে আন্দুলবাড়িয়া বাজারে মেসার্স নুর এন্টারপ্রাইজকে যথাযথভাবে পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য বিক্রয়ের অপরাধে ৩ হাজার টাকা ও একই অপরাধে মেসার্স জননী হোটেলকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ব্যবসায়ীদের পণ্যের মুল্যতালিকা প্রদর্শন, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং বর্তমান করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়। 

 

এছাড়াও উপস্থিত জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সবাইকে মাস্ক ব্যাবহারের পাশাপাশি অতিরিক্ত জনসমাগম এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে আহবান করেন ভোক্তা অধিকার সংরক্ষণের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.সজল আহমেদ।