AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বরগুনায় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি : হাম রুবেলা টিকাদান অনিশ্চিত!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৫১ পিএম, ২৯ নভেম্বর, ২০২০
বরগুনায় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি : হাম রুবেলা টিকাদান অনিশ্চিত!

“ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান” এ প্রতিপাদ্য নিয়ে বরগুনার আমতলী উপজেলার হেলথ এ্যাসিসট্যান্ট ও হেলথ ইন্সেপেক্টর এ্যাসোসিয়েশন টেকনিক্যালদের পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবীতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন অব্যাহত আছে। 

গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে থেকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচী পালন শুরু হয়ে আজও (রবিবার ) পর্যন্ত অব্যাহত আছে। এতে আমতলী ও তালতলী উপজেলার ৭০ হাজার ৫’শ ৪১ জন শিশুর হাম রুবেলা টিকার ডোজ অনিশ্চিত হয়ে পরেছে।

হাসপাতাল সূত্রে জানাগেছে, আমতলী উপজেলায় ৬৩ জন হেলথ এ্যাসিসট্যান্ট ও হেলথ ইন্সেপেক্টর থাকলেও তাদের আজ পর্যন্ত টেকনিক্যাল পদমর্যাদা দেয়া হয়নি। ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের আস্বাস দিলেও গত ২২ বছরে আমলাতান্ত্রিক জটিলতার কারনে টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধন করা হয়নি। 

টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবীতে হেলথ এ্যাসিসট্যান্ট ও হেলথ ইন্সেপেক্টরা দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসলেও আজও তাদের দাবী বাস্তবায়িত হয়নি। পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবীতে বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন সারাদেশে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচীর ডাক দেয়। এরই ধারাবাহিকতায় গত বুধবার আমতলী উপজেলার ৬৩ জন স্বাস্থ্য সহকারীরা হাম রুবেলা টিকাদান প্রশিক্ষণ বর্জন করেন। বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সামনে অনির্দ্দিষ্ট কালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী শুরু করেন যা আজ (শনিবার) পর্যন্ত অব্যাহত আছে। 

তাদের এই ন্যায্যদাবী মেনে নেয়া না হলে আগামী ৫ ডিসেম্বর থেকে ১৭ জানুয়ারী পর্যন্ত হাম রুবেলা টিকাদান কর্মসূচী বর্জনের ঘোষনা দিয়েছেন। এতে আমতলী- তালতলী উপজেলার ৭০ হাজার ৫’শ ৪১ জন শিশুর হাম রুবেলা টিকাদান কর্মসূচী অনিশ্চিত হয়ে পরেছে।

আমতলী উপজেলা হেলথ এ্যাসিসট্যান্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ আল-মামুন মুঠোফোনে বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশের ন্যায় আমরা আমতলীতেও আন্দোলন শুরু করেছি। আমাদের ন্যায্য দাবী মানা না পর্যন্ত এ আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১৭ জানুয়ারী পর্যন্ত হাম রুবেলা টিকাদান কার্যক্রমে দু’উপজেলার কোন স্বাস্থ্য সহকারীরা অংশ নিবেন না বলে তিনি নিশ্চিত করেছেন।

একুশে সংবাদ/এআরএম

Link copied!