ঢাকা সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ৪ কার্তিক ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

বঙ্গবন্ধুর মাজারে প্রধান বনসংরক্ষকের শ্রদ্ধা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ
অক্টোবর ১৭, ২০২০, ০৭:৫০ পিএম
বঙ্গবন্ধুর মাজারে প্রধান বনসংরক্ষকের শ্রদ্ধা

প্রধান বনসংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে ফুল দিয়ে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

প্রধান বনসংরক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে বন অধিদপ্তরের ঊর্ধতন কর্মকর্তাদের নিয়ে শনিবার (১৭ অক্টোবর) টুঙ্গিপাড়া যান।

প্রধান বনসংরক্ষক দুপুর ২টা ২৫ মিনিটে বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মাজারে ফুল দেয়ার পর তিনি কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন এবং জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধান বনসংরক্ষক এ সময় ফাতেহা পাঠ এবং বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে শাহাদৎ বরণকারী তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন। পরে তিনি মাজার প্রাঙ্গণে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এ সময় তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। সাংবাদিকদের সাথে মতবিনিময়ে বলেন, স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ অঞ্চলের অবহেলিত নিপীড়িত মানুষের মুক্তির দূত হয়ে এসেছিলেন। জাতির পিতার স্বপ্নের সেই সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তাঁর যোগ্য উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এর আগে তিনি গোপালগঞ্জ জেলার বন অধিদপ্তরের কার্যক্রম সম্পর্কে খোজ খবর নেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন।

প্রধান বন সংরক্ষকের সাথে এ সময় সফর সঙ্গী হিসাবে ছিলেন, সুফল প্রকল্পের প্রকল্প পরিচালক জনাব মোঃ রকিবুল হাসান মুকুল; উপ-প্রধান বন সংরক্ষক বন ব্যবস্থপনা উইং এবং শিক্ষা ও প্রশিক্ষণ উইং গোবিন্দ রায়; বন সংরক্ষক, অর্থ ও প্রশাসন হোসাইন মুহম্মদ নিশাদ; বন সংরক্ষক, সামাজিক বনাঞ্চল, ঢাকা  ইমরান আহমেদ; বন সংরক্ষক, যশোর অঞ্চল মোল্যা রেজাউল করিম, সহকারী প্রধান বন সংরক্ষক, অর্থ, বাজেট ও সাধারণ নির্দেশনা ইউনিট অজিত কুমার রুদ্র, বিভাগীয় বন কর্মকর্তা, সুন্দরন পূর্ব বেলায়েত হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা, সামাজিক বন বিভাগ যশোর মোঃ সাজ্জাদুজ্জামান, বিভাগীয় বন কর্মকর্তা, ফরিদপুর সামাজিক বন বিভাগ রফিকুল ইসলাম চৌধুরী এবং সুফল প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আব্রাহাম হোসেন।

একুশে সংবাদ/এআরএম

Side banner