ঢাকা রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা
হাওরবাসীর স্বপ্নের সড়কের উদ্বোধন

হাওরের বিস্ময় সড়কে লাখো মানুষের দুর্দশা লাঘব হবে : প্রধানমন্ত্রী


Ekushey Sangbad

১১:৩১ এএম, অক্টোবর ৮, ২০২০
হাওরের বিস্ময় সড়কে লাখো মানুষের দুর্দশা লাঘব হবে : প্রধানমন্ত্রী

হাওরের বিস্ময় সড়কটির ফলে হাওর অঞ্চলের লাখো মানুষের দুর্দশা অনেকটা লাঘব হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সড়কের উদ্বোধন করেন তিনি।

দেশের কোনো অঞ্চলের মানুষ অনুন্নত থাকবে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যোগাযোগ ব্যবস্থা ভালো হলে দেশের অর্থনৈতিক অবস্থাও ভালো হবে। হাওর এলাকায় কৃষিভিত্তিক শিল্প কারখানা গড়ে তুলতে চায় সরকার।

কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা যেন সৌন্দর্যের লীলাভূমি। এর সঙ্গে যোগ হয়েছে সারা বছর চলাচল উপযোগী দৃষ্টিনন্দন অল ওয়েদার সড়ক। স্থানীয়ভাবে ‘আবুরা’ সড়ক নামে পরিচিত এটি। গত অর্থবছরে ৮৭৪ কোটি টাকা ব্যয়ে হাওরের মাঝ দিয়ে প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ এই রাস্তা নির্মাণ করেছে সড়ক ও জনপথ বিভাগ। অল ওয়েদার সড়কের মাধ্যমে পর্যটনের অপার সম্ভাবনার দুয়ার উন্মোচিত হয়েছে। হাওরের এই বিস্ময় উপভোগ করতে প্রায় প্রতিদিন হাজার হাজার পর্যটক সমাগম হচ্ছে। স্থানীয়দের কথায়, দৃষ্টিনন্দন রাস্তাটির সুবাদে জীববৈচিত্র্যে পরিপূর্ণ হাওরের সৌন্দর্য বেড়েছে।

সংশ্লিষ্টরা জানান, এ সড়কটি নির্মাণের মাধ‌্যমে কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামে পর্যটন খাতের অপার সম্ভাবনার দ্বার উন্মোচিত হলো। হাওরের বিস্ময় এই সড়ক দেখতে প্রতিদিন কয়েক হাজার পর্যটক ভিড় করে।

একুশে সংবাদ/ঢা/এআরএম