AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছুটির দিনে মেট্রোরেলে উপচেপড়া ভিড়


Ekushey Sangbad
জাহাঙ্গীর আলম
০১:৪০ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
ছুটির দিনে মেট্রোরেলে উপচেপড়া ভিড়

ছবি: সচিবালয় স্টেশন থেকে তোলা

পবিত্র শবে বরাতের ছুটির কারণে সকাল থেকে স্বাভাবিকের তুলনায় অনেকটাই ফাঁকা ছিল মেট্রোরেল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করছে মানুষের ভিড়।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সচিবালয় স্টেশনে এমন চিত্র দেখা যায়।

ছবি: একুশে সংবাদ

সরেজমিনে মেট্রোরেল স্টেশনে দেখা যায়, সচিবালয় স্টেশনে ছুটির দিনে সকালে ভিড় না থাকলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এ ভিড় বাড়তে শুরু করে। অধিকাংশ যাত্রী প্রথমবারের মতো মেট্রোরেলে চড়ার স্বাদ নিতেই আসলেও অনেকে পরিবার অথবা বন্ধুদের নিয়ে নিয়ে মেট্রোরেল ভ্রমণে এসেছেন।

ছবি: একুশে সংবাদ

সচিবালয় স্টেশনের বাইরে স্টেশনে ঢোকার উভয় প্রবেশপথেই যাত্রীদের লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায়। মেট্রোরেল প্ল্যাটফর্ম ঘুরে দেখা যায়, যাত্রীরা মেশিনে এবং হাতে হাতে উভয় পদ্ধতিতে টিকিট কাটছিলেন।  

ছবি: একুশে সংবাদ

চিড়িয়াখানা, জাতীয় জাদুঘর বা যেকোনও পার্কসহ রাজধানীর অন্যান্য বিনোদনকেন্দ্রের পাশাপাশি ছুটির দিনগুলোয় মেট্রোরেল ভ্রমণ এখন নগরবাসীর জন্য এক নতুন বিনোদনের অংশ। অন্য দিনগুলোয় মেট্রোরেলে কর্মজীবী মানুষের ভিড় থাকলেও ছুটির দিনে ভিড় কম থাকায় সপরিবার ভ্রমণ করতে আসেন অনেকেই।

ছবি: একুশে সংবাদ

আগত অনেকেই বলেন, সরকারি ছুটির দিনে পরিবারের সবাইকে নিয়ে মেট্রোরেল ভ্রমণ একটি ভালো অপশন। মেট্রোরেলের উত্তরা প্রান্তে রয়েছে দিয়াবাড়ি, এখনও বসতি গড়ে না ওঠায় রাজধানীর অন্যতম খোলা স্থান এটি। আর দক্ষিণে রয়েছে অনেক বিনোদনকেন্দ্র। তাই পরিবার-পরিজন নিয়ে বিকালে সুন্দর সময় কাটানো যায় এসব স্থানে।

ছবি: একুশে সংবাদ

তবে ছুটির দিনগুলোয় মেট্রোরেলে যাত্রীদের উপচে পড়া ভিড়ের কারণে হিমশিম খেতে হয় দায়িত্বে থাকা মেট্রোরেল কর্মীদের। তারা বলেন, এসব দিনে আরও লোকবল দরকার। এ ছাড়া প্রতিনিয়তই ছুটির দিনগুলোয় নতুন নতুন যাত্রীরা আসেন বলেও জানান তারা। এতে টিকিট কাটায় লম্বা সিরিয়াল তৈরি হয়।

 

একুশে সংবাদ/ন.প্র/জাহা

 

Link copied!