AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাঁধনের উদ্যোগে সোহরাওয়ার্দী কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়


বাঁধনের উদ্যোগে সোহরাওয়ার্দী কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অন্যতম সক্রিয় সংগঠন ‍‍`বাঁধন‍‍`-এর আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৩ মে) উক্ত কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত এ কর্মসূচিতে সংগঠনটি সর্বমোট ১৬৭ জন শিক্ষার্থীকে বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দিতে সক্ষম হয়েছে।

এদিন নির্ণয়কৃত শিক্ষার্থীদের রক্তের গ্রুপে এ পজেটিভ ছিলেন ৩৮ জন, এ নেগেটিভ ৩ জন, বি পজেটিভ ৫৫ জন, বি নেগেটিভ ৪ জন, ও পজেটিভ ৪৭ জন, ও নেগেটিভ ৫ জন, এবি পজেটিভ ১৩ জন এবং এবি নেগেটিভ ২ জন।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি মো. জাহিদ হাসান বলেন, আলহামদুলিল্লাহ, খুব সুন্দর একটি ক্যাম্পেইনটি পরিচালনা করতে পেরেছি। এ কর্মসূচিকে বাস্তবায়ন করতে যারা অক্লান্ত পরিশ্রম করেছে সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। আমরা বাঁধনের অন্যান্য লক্ষ্য ও উদ্দেশ্য সঠিকভাবে পরিচালনা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।‍‍`

সাধারণ সম্পাদক মো. সজীব মিয়া বলেন, ‍‍`আলহামদুলিল্লাহ, আজকে এত বেশি সদস্যদের উপস্থিতি আমাদের ক্যাম্পেইনকে প্রাণবন্ত করেছে। বিশেষ করে নবীন কর্মীদের উপস্থিতি চোখে পড়ার মতো ছিলো। আগামীতে অন্যান্য প্রোগ্রাম গুলো আরও সুন্দর ও সুশৃঙ্খলভাবে আয়োজন করার চেষ্টা করবো।‍‍` 

প্রসঙ্গত, ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বিদ্যমান সংগঠনগুলোর মধ্যে অন্যতম একটি সংগঠন ‍‍`বাঁধন‍‍`। যারা কার্যক্রম শুরুর পর থেকেই সক্রিয়তার সাথে কার্যক্রম পরিচালনা করে আসছে। স্বেচ্ছায় রক্তদানের পাশাপাশি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা এবং শিক্ষার্থীদের স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করা বাঁধনের অন্যতম প্রধান কাজ।

এরই ধারাবাহিকতায় সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ২০২০ সালের ৩ ফেব্রুয়ারি ‍‍`বাঁধন‍‍` পরিবার হিসাবে আত্মপ্রকাশ করে যা ২০২১ সালের ২৪ জুন ইউনিটে রুপান্তরিত হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!