AB Bank
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বশেমুরবিপ্রবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৬:১১ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
বশেমুরবিপ্রবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) কেন্দ্রে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছের ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 

শনিবার (২৭ এপ্রিল)  দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত পরীক্ষায় মোট ১৭৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫৭০ জন উপস্থিত এবং ১৭৬ জন অনুপস্থিত ছিলেন। উপস্থিতির হার ছিল শতকরা ৮৯.৯২%। 

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. এ. কিউ. এম মাহাবুব, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম,  ট্রেজারার প্রফেসর ড. মো. মোবারক হোসেন, রেজিস্টার দলিলুর রহমান ও প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় ছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব, সংগঠন। 

এছাড়া যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, স্থানীয় পুলিশ প্রশাসন, গোয়েন্দা সংস্থার লোক নিয়োজিত ছিল। 

পরিক্ষা দিতে আসা শিক্ষার্থীদের কেন্দ্রে যেতে সহযোগিতা ও যানযট নিরসনে কাজ করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও স্কাউট সদস্যরা। 

এছাড়া তীব্র তাপদাহে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সুপেয় পানি, কলম ও শরবত বিতরণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ও অন্যান্য সংগঠন। 

প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, যার জন্য আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। 

উল্লেখ্য, আগামী ৩ মে গুচ্ছের মানবিক ও ১০ মে ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!