AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেহরি নিয়ে অসহায় মানুষের পাশে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা


Ekushey Sangbad
পাপড়ি খানম, খুলনা বিশ্ববিদ্যালয়
০৭:০৬ পিএম, ২১ মার্চ, ২০২৪
সেহরি নিয়ে অসহায় মানুষের পাশে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) খান বাহাদুর আহছানউল্লা হলের শিক্ষার্থীদের পক্ষ থেকে দুইশত অসহায়-ছিন্নমূল মানুষের মাঝে সেহরির খাবার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ২ টার দিকে খুলনা শহরের গল্লামরী, রেলস্টেশন, সোনাডাঙা, বয়রা বাজার, খালিশপুর, শিববাড়ি, নিরালা, ময়লাপোতা এলাকার দুইশত হত-দরিদ্র, রিক্সা চালক, অটোচালক, নিরাপত্তা প্রহরী ও রাস্তার পাশে শুয়ে থাকা ভাসমান ছিন্নমূল মানুষের মাঝে এ সেহরির প্যাকেট পৌঁছে দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সেহরি বিতরণ কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, রমজানে দারিদ্র্য মানুষের সহায়তা করার মাধ্যমে একটি আত্মিক প্রশান্তি পাওয়া যায়। এ ছাড়া কাজটির পরিসর ছোট হলেও দেখে অনেক মানুষ উৎসাহিত হয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াবে বলেও তাদের বিশ্বাস।

আয়োজক শিক্ষার্থীদের মধ্যে মাহামুদুল হাসান মিল্লাত বলেন, দ্রব্যমূলের ঊর্ধ্বগতির এই বাজারে সমাজের সুবিধাবঞ্চিত মানুষজন অনেক সময় অনাহারে জীবনযাপন করছেন। তাদের পাশে দাঁড়ানোর জন্য আমাদের খান বাহাদুর আহছানউল্লা হলের শিক্ষার্থীদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা সবাইকে আহ্বান জানাই এই মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য।

তিনি আরও বলেন, গতবছর আমরা এ কার্যক্রম শুরু করেছিলাম। তবে এবার শুধু সেহরি বিতরণে কাজটি সীমাবদ্ধ থাকবে না। আমরা আরো কিছু উদ্যোগ গ্রহণ করেছি।

আরেক শিক্ষার্থী সৈয়দ মোহাম্মদ শরীয়ত উল্লাহ বলেন, সকলে মিলে আমরা এই কথাটার পরিপূর্ণতা তখনই আসে যখন আমরা নিজের জায়গা থেকে অন্যের জন্য কিছু করতে পারি, অন্যের পাশে থাকতে পারি। আর রমজানের মতো মহিমান্বিত সময়ে একসাথে সেহরি-ইফতার ভাগাভাগি করে নেওয়ার আনন্দ বলে বোঝানো সম্ভব না। অন্তরে এক ঐশ্বরিক প্রশান্তি কাজ করে যেটা একান্তই নিজের অনুভূতি হয়ে থাকে। ইচ্ছে থাকলেও হয়তো অনেক বেশি মানুষের জন্য কিছু করতে পারিনি, কিন্তু সাধ্যমতো সবটুকু চেষ্টা করে গেছি।

 

একুশে সংবাদ/প.খ.প্র/জাহা

 

Link copied!