AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন


Ekushey Sangbad
মোঃ জামাল বাদশা, লালমনিরহাট
০৪:৫৭ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
বঙ্গঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটির  ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বঙ্গঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটি (বিএসএমআরএএইউ) এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী ব্যাপক উৎসাহ ও উম্মীপনার মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিলি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। 

 

এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে তার দূরদর্শী চিন্তাভাবনা এবং এই বিশেষায়িত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ধন্যবাদ জানান। তিনি সংশ্লিষ্ট সকলকে মাননীয় প্রধানমন্ত্রীর "পরিপ্রেক্ষিত পরিকল্পনা-২০৪১ সম্পর্কে অবহিত করেন এবং এর আলকে এ বিশ্ববিদ্যালয়কে একটি ভ্যারিয়েশন সংক্রান্ত গবেষণা কেন্দ্রে রুপান্তরের জন্য নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান। এছাড়াও তিনি লালমনিরহাট জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গসহ এ অঞ্চলের সংসদ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান, যারা এই বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনা ও উন্নয়নে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন।

ভাইস চ্যান্সেলর মহোদয় তার বক্তব্যে উল্লেখ করেন যে, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে এ বিশ্ববিদ্যালয় বিমান ও মহাকাশ গবেষণায় দক্ষ ও পেশাদার জনশক্তি তৈরি করতে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এ সময় তিনি মাননীয় বিমান বাহিনী প্রধানকে এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে তাঁর আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

দিবসটি উপলক্ষে একটি জার্নাল ‍‍`দ্য কোয়েস্ট ফর এক্সিলেন্স‍‍` এবং একটি ব্রোশিওর প্রকাশিত হয় এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে বর্নিল ব্যানার, ফেস্টুন ও বিভিন্ন পতাকায় সাজানো হয়। ৫ম প্রতিষ্ঠা বাষিকী উপলক্ষ্যে মাননীয় বিমান বাহিনী প্রধান বিশ্ববিদ্যালয় কর্তৃক তৈরীকৃত কিউব স্যাটেলাইট উৎক্ষেপন করেন। এরপর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরিবেশনায় একটি মনো‍‍` সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। উক্ত অনুষ্ঠানসমূতে বিএসএমআরএএইচ পরিবারের সকল সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বিশ্ববিদ্যালয় ২০১৯ সালে ঢাকার পুরাতন বিমানবন্দরে স্বল্প পরিসরে যাত্রা শু শুরু করে। পরবর্তীতে ৩ জুলাই ২০২২ তারিখে লালমনিরহাট ক্যাম্পাস থেকে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট একাডেমিক কার্যক্রম শুরু হয় । বর্তমানে এ বিশ্ববিদ্যালয় ৫ টি অনুষদের অধীনে ৪টি স্নাতক ও ৫ টি স্নাতকোত্তর কোর্স পরিচালনা করছে। অল্প সমযের মধ্যে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পাঠ্যক্রম তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!