AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রধানমন্ত্রী ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড পাওয়ায় খুবি উপাচার্যের অভিনন্দন


Ekushey Sangbad
পাপড়ি খানম, খুলনা বিশ্ববিদ্যালয়
০৬:২১ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
প্রধানমন্ত্রী ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড পাওয়ায় খুবি উপাচার্যের অভিনন্দন

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ এ ভূষিত হওয়ায় খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা মানুষের পক্ষে বিশ্বব্যাপী অবদানের স্বীকৃতিস্বরূপ জলবায়ুবিষয়ক কর্মকাণ্ডে নেতৃত্বের কণ্ঠস্বর হিসেবে তাঁকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। জাতিসংঘ এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) সমর্থিত বৈশ্বিক জোট গ্লোবাল সেন্টার ফর ক্লাইমেট মোবিলিটি (জিসিসিএম) তাঁকে এ পুরস্কারে ভূষিত করে।

এক অভিনন্দন বার্তায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, জলবায়ুর প্রভাবে ক্ষতিগ্রস্ত দেশগুলোর একজন দূরদর্শী নেতা হিসেবে আন্তর্জাতিক মহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছেন। ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ তাঁর এই মহৎ কর্মকাণ্ডের আন্তর্জাতিক স্বীকৃতি; যা জলবায়ু গতিশীলতা এবং তা থেকে উদ্ভূত চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের ক্রমবর্ধমান নেতৃত্বের প্রতি বিশ্বের সমর্থন প্রকাশ করে। আগামী দিনেও দেশরত্ন প্রধানমন্ত্রীর এমন সাফল্যের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিবৃতিতে উপাচার্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সার্বিক সাফল্য কামনা করেন।

 

একুশে সংবাদ/পা.খ.প্র/জাহা 

Link copied!