AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবির বিভিন্ন ভবনে ছাত্রদলের ব্যানার, সরালো ছাত্রলীগ


ইবির বিভিন্ন ভবনে ছাত্রদলের ব্যানার, সরালো ছাত্রলীগ

বিএনপির ডাকা দুইদিনের অবরোধ সমর্থনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন ভবনের ফটকে ব্যানার ঝুলিয়েছে শাখা ছাত্রদল। 

সোমবার সকাল সাতটার দিকে এসব ব্যানার ঝুলানো হয়। পরে বিষয়টি জানতে পেরে এসকল কার্যক্রম দেশবিরোধী চক্রান্তের অংশ উল্লেখ করে এসব ব্যানার সরিয়ে ফেলেছে শাখা ছাত্রলীগের কর্মীরা। পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে এসে কোনো ব্যানার খুঁজে পাননি।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের বিপরীত গেট ও রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনের ফটকে ছাত্রদলের কর্মীরা অবরোধ সমর্থনে ব্যানার লাগায়। ব্যানারে ‘রাষ্ট্র মেরামতের কাজ চলছে, সাময়িক অসুবিধার জন্য দুঃখীত’ সংবলিত লেখা দেখা যায়। তবে আবাসিক হলগুলোতে এসব ব্যানার লাগানোর কোনো তথ্য পাওয়া যায়নি।

ইবি ছাত্রদলের সদস্য সচিব মাসুদ রুমী মিথুন বলেন, আমরা একদফা দাবিতে আন্দোলনের অংশ হিসেবে প্রশাসন ভবনসহ বিভিন্ন একাডেমিক ভবনে ব্যানার ঝুলিয়ে দিয়েছি। এটা দেশের সকল জনগণ ও শিক্ষার্থীদের দাবি। একইসঙ্গে আমরা বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম স্থগিত রাখার দাবি জানাচ্ছি। ক্যাম্পাস বন্ধ না করার কারণে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে প্রশাসনকে দায় নিতে হবে। 

শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ক্যাম্পাস অস্থিতিশীল করার উদ্দেশ্য রাতের অন্ধকারে তারা প্রশাসন ভবনের পেছন দিকে ব্যানার ঝুলিয়েছে। পরে আমাদের কিছু কর্মীরা এগুলো সরিয়ে ফেলেছে। পরবর্তীতে যদি তারা এই ধরনের কিছু করার চেষ্টা করে তাহলে তাদেরকে শক্ত হাতে প্রতিহত করা হবে।

প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, প্রশাসন ভবন সহ কয়েকটি ভবনে ছাত্রদলের ব্যানার ঝুলানোর খবর পেয়েছি। পরে একজন সহকারী প্রক্টরকে ঘটনাস্থলে পাঠালে তিনি গিয়ে কোনো ব্যানার পাননি। তবে কোনো ভবনে তালা দেয়নি। তাছাড়া কে কোথায় ব্যানার ঝুলিয়েছে এটা তো প্রক্টরিয়াল বডির কাজ নয়। তালা দিলে আমরা সেভাবে মুভ করতাম।


 

একুশে সংবাদ/বিএনপি

Link copied!