AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নোবিপ্রবিতে আন্তর্জাতিক সাদাছড়ি ও নিরাপত্তা দিবস উদযাপিত


নোবিপ্রবিতে আন্তর্জাতিক সাদাছড়ি ও নিরাপত্তা দিবস উদযাপিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আন্তর্জাতিক সাদাছড়ি ও নিরাপত্তা দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।

 

রোববার (১৫ অক্টোবর) নোবিপ্রবি সোসাইটি ফর ডিসএবিলিটিস এর আয়োজনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করা হয়।

 

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। পরবর্তীতে প্রতিবন্ধীদের ব্যবহৃত বিভিন্ন সহায়ক উপকরণের প্রদর্শনী, আলোচনা সভা, সংগঠনটির নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়৷

 

নোবিপ্রবি সোসাইটি ফর ডিসএবিলিটিস এর সদস্য সচিব দৃষ্টিপ্রতিবন্ধী ইয়াসিন হোসাইন এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে সংগঠনটির সদস্য ফারজানা রহমান নোবিপ্রবিতে অধ্যয়নরত বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের জন্যে সকলকে কাজ করার আহ্বান জানান। বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের নিয়ে প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়র গণযোগাযোগ এবং সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী দৃষ্টিপ্রতিবন্ধী মো. তফসির উল্লাহ।

 

প্রধান অতিথির বক্তব্যে ছাত্র পরামর্শ এবং নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. বিপ্লব মল্লিক বলেন,  সবাই যদি বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগীতা করেন তারা অনেকদূর এগিয়ে যাবেন। নোবিপ্রবিতে অধ্যয়নরত বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের সবধরণের প্রশাসনিক সহযোগিতার প্রত্যয় তাঁর বক্তব্যে ব্যক্ত করেন তিনি।

 

সভাপতির বক্তব্যে ড. ফিরোজ আহমেদ বলেন, পর্যাপ্ত সুযোগ সুবিধা প্রদান করলে এই বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীরা দক্ষ মানবসম্পদে রুপান্তরিত হবে। বিভিন্ন সৃজনশীল কর্মকাণ্ডে এসব শিক্ষার্থীরা তাদের মেধা ও মননকে কাজে লাগিয়ে অনেকদূর এগিয়ে যাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

একুশে সংবাদ/ম.র.প্র/জাহা

Link copied!