AB Bank
ঢাকা বুধবার, ০৬ ডিসেম্বর, ২০২৩, ২১ অগ্রহায়ণ ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুবি ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস কারাগারে


Ekushey Sangbad
কুবি প্রতিনিধি
০৮:৪৩ পিএম, ২৪ আগস্ট, ২০২৩
কুবি ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস কারাগারে

অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার দায়ে কুমিল্লা সদর দক্ষিণ থানায় দায়ের করা মামলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস হোসেন সবুজকে কারাগারে পাঠানো হয়েছে।

 

বুধবার (২৩ আগস্ট) দুপুরে ইলিয়াস কুমিল্লার আদালতে আত্মসমর্পণ করলে তাঁকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

 

এর আগে গত ৯ আগস্ট ইলিয়াসকে ১২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার।

 

জানা যায়, ২০১৫ সালের ২৪ এপ্রিল কুমিল্লার কোটবাড়ির সালমানপুর এলাকায় দুই রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি রিভলবার ও একটি মোটরসাইকেলসহ ইলিয়াসকে গ্রেপ্তার করে র‍্যাব-১১। অস্ত্র উদ্ধারের ঘটনায় সেসময় র‍্যাব বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে। র‍্যাবের করা মামলায় দীর্ঘ শুনানি শেষে আজ আদালত ১২ বছরের রায় ঘোষণা করে। তবে এ সময় আদালতে উপস্থিত ছিলেন না ইলিয়াস।

 

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদের লোক প্রশাসন বিভাগে ভর্তি হন ইলিয়াস৷ তারপর থেকেই বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হয়ে প্রভাব বিস্তার করতে থাকেন ইলিয়াস। ২০১৭ সালের ২৮ মে শাখা ছাত্রলীগের আংশিক কমিটিতে ইলিয়াসকে সভাপতি করা হয়। এতে তার প্রভাব আরও বেড়ে যায়। শিক্ষাজীবন শেষ হলেও ১৫ বছর ধরে বিশ্ববিদ্যালয়ে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছিলেন এই ইলিয়াস তার বিরুদ্ধে টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে হস্তক্ষেপ, টেন্ডারবাজি, শিক্ষকের ওপর হামলা, ছাত্রীদের নিপীড়ন, ছাত্রলীগের নেতাকর্মী ও সাংবাদিকদের মারধর এবং কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. খালিদ সাইফুল্লাহ হত্যায় মদদদাতার অভিযোগে গণমাধ্যমে বহুবার সংবাদের শিরোনামও হয়েছেন এই নেতা।

 

অবশেষে মেয়াদ শেষ হওয়ার সাড়ে চার বছর পর মেয়াদোত্তীর্ণ হওয়া, সাংগঠনিক নিষ্ক্রিয়তা, শৃঙ্খলাহীনতা ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে সম্পৃক্ত থাকার অভিযোগ এনে ৬ মার্চ কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

 

একুশে সংবাদ/ম.ই.প/জাহা

Link copied!