ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

প্রতিটি বিভাগ ও অনুষদে কমিটি দিবে জবি ছাত্রলীগ


Ekushey Sangbad
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
০৮:৫৬ পিএম, ২৩ নভেম্বর, ২০২২
প্রতিটি বিভাগ ও অনুষদে কমিটি দিবে জবি ছাত্রলীগ

ছাত্রলীগের ‘সুপার ইউনিট খ্যাত’ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগে কমিটি দিতে যাচ্ছে জবি ছাত্রলীগ। মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন।

 

শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী জানান, সংগঠনকে এগিয়ে নিতে প্রতিটি বিভাগে কমিটি দিব। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল না থাকায় আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় প্রত্যেক বিভাগে কমিটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ২৫ থেকে ৩০ নভেম্বরের মধ্যে সিভি আহ্বান করা হয়েছে হয়েছে। যে সকল ডকুমেন্টস সংযুক্ত করতে হবে, সেগুলো হলো:

 

১. জীবনবৃত্তান্ত ( ২ কপি)

২. পাসপোর্ট সাইজ ছবি (২ কপি )

৩. সর্বশেষ একাডেমিক সনদের ফটোকপি।

৪. জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।

৫. বিশ্বিবদ্যালয়ের একাডেমিক / হল পরিচয় পত্রের ফটোকপি।

৬. সামাজিক, সাংস্কৃতিক বা অন্য কোনো সহশিক্ষা কার্যক্রমে। ব্যক্তিগত অর্জন / সম্পৃক্ততার সনদ বা স্বীকৃতি কপি।

৭. পরিবারের কেউ রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলে তার প্রত্যয়নপত্র।

৮. রেফারেন্স হিসেবে জেলা / উপজেলা / ইউনিয়ন / পর্যায়ের আওয়ামী লীগ, ছাত্রলীগ ইউনিটের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম, ঠিকানা এবং মোবাইল নম্বর।

 

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন জানান, দীর্ঘদিন ছাত্রলীগের কমিটি না হওয়ায় কর্মীদের মাঝে হতাশা চলে আসছে। কর্মীদের সক্রিয়তা বাড়াতে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে আরও বেগবান করতে প্রতিটি বিভাগে কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছি।

 

শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী বলেন,কর্মীদের প্রতি দায়বদ্ধতা থেকেই সিভি নেয়া শুরু করেছি এবং দ্রুততম সময়ের মধ্যে আমাদের কমিটি পূর্ণাঙ্গ করার চেষ্টা করব। আমরা চাই যারা ত্যাগী, মন থেকে বঙ্গবন্ধুর আদর্শ লালন করে ছাত্রলীগের রাজনীতি করেছে, প্রত্যেকেই পরিচয় পাক।

 

৫ দিনের মধ্যে জীবনবৃত্তান্ত সংগ্রহ শেষ করে অতি দ্রুতই বিভিন্ন বিভাগের কমিটিগুলো ঘোষণা করা হবে। দশ থেকে পনেরো দিনের মধ্যেই সকল যাচাই-বাছাই শেষ করা হবে এবং কোন ধরণের অনুপ্রবেশকারী যেন শুধুমাত্র নামের জন্য কমিটিতে না আসতে পারে সেই ব্যাপারে কঠোর নজরদারি করা হবে।

 

প্রসঙ্গত, চলতি বছর ১ জানুয়ারি ইব্রাহীম ফরাজীকে সভাপতি ও এস এম আকতার হোসাইনকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

 

একুশে সংবাদ.কম/রু.দে.প্র/জাহাঙ্গীর