AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুবিতে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই


Ekushey Sangbad
কুবি প্রতিনিধি
০৯:০৫ পিএম, ২০ নভেম্বর, ২০২২
কুবিতে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

ফুটবল বিশ্বকাপ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়  (কুবি) ডিবেটিং সোসাইটির পক্ষ থেকে এক রম্য বিতর্কের আয়োজন করা হয়। বিতর্কের বিষয় ছিল ‍‍`এই সংসদ বিশ্বাস করে, কাতার বিশ্বকাপে আমরাই সেরা।

 

রবিবার (২০ নভেম্বর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এই রম্য বিতর্কটি অনুষ্ঠিত হয়।

 

বিতর্কে সরকারি দলে অংশ নেয় ব্রাজিল এবং বিরোধী দল হিসেবে অংশ নেয় আর্জেন্টিনা। আর্জেন্টিনার সমর্থক হয়ে এতে অংশগ্রহন করেন মোঃ তরিকুল ইসলাম, মোঃ মুসা ভুঁইয়া, সাদিয়া আফরিন। ব্রাজিলের সমর্থক হিসেবে অংশগ্রহন করেন মোঃ হাবিবুর রহমান, মোঃ রাসেল মিঞা, আহমদ উল্লাহ রাফি। বিতর্কে উভয় পক্ষই দুইদলের ইতিহাস, ঐতিহ্য এবং বর্তমান দুই দলের সক্ষমতার যুক্তি তুলে ধরেন।

 

বিতর্ক অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি ফারিদ মুস্তাকিম, বর্তমান সভাপতি আল নাইম।

 

বিতর্ক শেষে প্রধান বিচারক ড. মোহা. হাবিবুর রহমান বলেন, ফুটবল বিশ্বকাপ চলাকালীন বরাবরের মতো আমাদের দেশে উন্মাদনা বিরাজ করে। তাই আমরা যেন বিশ্বকাপের উন্মাদনায় এক দলের সমর্থক অন্য দলের সমর্থকের সাথে সংঘর্ষে লিপ্ত না হই। আমরা সবাই সুন্দরভাবে যেন ফুটবল বিশ্বকাপটাকে উপভোগ করি।

 

ডিবেটিং সোসাইটির সভাপতি আল নাইম বলেন, আজকের এই বিতর্ক আয়োজনের মূল উদ্দেশ্য হলো চলতি কাতার ফুটবল বিশ্বকাপ উপভোগ করা৷ বিশ্বকাপের সৌন্দর্য্যটাকে উপভোগ করা। সেজন্যই আমাদের আজকের এই রম্য বিতর্কের আয়োজন করা। তবে যেহেতু এটা নিছকই একটি রম্য বিতর্ক সেজন্য এতে কোনো ফলাফল ঘোষণা করা হয়নি।

 

একুশে সংবাদ/ইর.প্রতি/পলাশ

Link copied!