ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনার প্রস্তাব অনৈতিক: ড. আরীফ


Ekushey Sangbad
ইসলামী বিশ্ববিদ্যালয়,ইবি
০৯:০৩ পিএম, ২২ জুন, ২০২২
পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনার প্রস্তাব অনৈতিক: ড. আরীফ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাচারকৃত অর্থ দেশে ফিরে আনার যে প্রস্তাবটি সংসদে উত্থাপন করা হয়েছে, সেটা অনৈতিক, যুক্তিসংগত নয় বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের সভাপতি ড. কাজী মোস্তাফা আরীফ।

বুধবার (২২ জুন) দুপুর ১টায় অর্থনীতি ক্লাবের আয়োজনে বাজেট ২০২২-২০২৩ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, পাচারকৃত অর্থ দেশে ফিরে আনার মধ্যে দিয়ে সৎ কর প্রদান কারিদের নিরুৎসাহিত করা। এখান থেকে ফিরে আসতে হবে। তিনি এই প্রস্তাবটি বাতিল করার দাবি জানান।

অনুষ্ঠানে অধ্যাপক ড. দেবাশীষ শর্মার সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে ড. আব্দুল জলিল পাঠান, বিশেষ আলোচক হিসাবে প্রভাষক ড. আরিফুল ইসলাম বক্তব্য প্রদান করেন।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সানজিদা আহমেদ সজীব ও সিফাত জাহান আইভির অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন অধ্যাপক ড. জাহাঙ্গির হোসেন, সহকারি অধ্যাপক পার্থ সারথি লস্কর ও শাহেদ আহমেদ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য প্রদান করেন তৌহিদুল ইসলাম, অনিল মো: মমিন, নাহিদ হাসান অন্তর, তাহমিনা সুলতানা অমি, ফুয়াদ হাসান, খাইরুল ইসলাম এবং নাহিদ হাসান।

প্রধান আলোচক আব্দুল জলিল পাঠান বলেন, স্বাস্থ্য খাত এমনিতেই আত্যান্ত গুরুত্বপূর্ণ খাত। করোনাভাইরাস মহামারী জনজীবনকে থমকে দিয়েছে। সেখানে এই খাতে ৪১ হাজার কোটি টাকার যে বরাদ্দের প্রস্তাব করা হয়েছে তা আরও বেশি হওয়া দরকার ছিল।

বিশেষ আলোচক ড. আরিফুল ইসলাম পদ্মা সেতুসহ বেশ কিছু মেগা প্রকল্পের প্রশংসা করে বলেন, দেশের উন্নয়নয় যেন জনবান্ধব হয়। সে বিষয়ে সরকারকে বিশেষ দৃষ্টি দিতে হবে।

 

 

একুশে সংবাদ/আ.হো/এস.আই