AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নোবিপ্রবিতে অনলাইন কোর্স রেজিস্ট্রেশন সাইটের উদ্বোধন


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
০২:৪৩ পিএম, ১৮ মে, ২০২২
নোবিপ্রবিতে অনলাইন কোর্স রেজিস্ট্রেশন সাইটের উদ্বোধন

ছবি: সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ‘অনলাইন কোর্স রেজিস্ট্রেশন ২০২২’ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।আজ মঙ্গলবার (১৭ মে ২০২২) আইসিই বিভাগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম এর উদ্বোধন ঘোষণা করেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন এবং আইসিই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আশিকুর রহমান খান। 

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘এর নির্মাণের সাথে যারা যুক্ত আছেন তাদের প্রতি কৃতজ্ঞতা এবং প্রাণঢালা অভিনন্দন।প্রযুক্তিগত উৎকর্ষতায় দেশ এগিয়ে যাচ্ছে।ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে এ ধরণের উদ্যোগ অত্যন্ত প্রসংশনীয়।অনলাইন কোর্স রেজিস্ট্রেশন সাইটটি তৈরির জন্য আইসিই বিভাগের সবাইকে আবারও ধন্যবাদ জানাই, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

নোবিপ্রবিতে এই প্রথম ছাত্র-ছাত্রীদের অনলাইনে কোর্স রেজিস্ট্রেশন করার সুবিধা প্রদানের লক্ষ্যে আইসিই বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. আশিকুর রহমান খান ও শিক্ষার্থী মো. খলিলুর রহমান এবং জানে আলম এর সমন্বয়ে গঠিত টিম সময়োপযোগী এই প্রজেক্ট তৈরি করেন।মাননীয় উপাচার্য অনলাইন কোর্স রেজিস্ট্রেশন প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন এবং এই সিস্টেমের উদ্বোধন ঘোষণা করেন।পর্যায়ক্রমে ছাত্র-ছাত্রীদের সার্টিফিকেট উত্তোলন, লাইব্রেরি ও হল সংক্রান্ত সবধরণের অনলাইন সুবিধা প্রদান করার পাশাপাশি শিক্ষকদের নিয়োগ, পদোন্নতি, শিক্ষাছুটি ও নথি সংক্রান্ত যাবতীয় কাজ অনলাইনে করার সুবিধা প্রদান করবে এই সিস্টেম। 

এছাড়াও ধাপে ধাপে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সকল কার্যক্রম এই সিস্টেমের আওতাভুক্ত করা হবে।এই সিস্টেমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীরা অত্যন্ত সহজ, সাবলীল এবং হয়রানি মুক্তভাবে যে কোনো কাজ সম্পন্ন করতে সক্ষম হবে।এতে করে সবার সময় বাঁচবে এবং কর্মসক্ষমতা ও কার্যকারিতা বাড়বে। 

অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন, বিশেষ অতিথি ও নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফরুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) ড. মো. আবু নছর মিয়া, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. মো. আনিসুজ্জামান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মো. মজনুর রহমান, হযরত বিবি খাদিজা হলের প্রভোস্ট অধ্যাপক ড. গাজী মো. মহসিন, নোবিপ্রবি রেজিস্ট্রার (অ:দা) মো. জসীম উদ্দিন,  আইসিই বিভাগের শিক্ষক মোহাম্মদ আমজাদ হোসেন।

উল্লেখ্য, অনুষ্ঠানটি সম্পন্ন করতে সহায়তা করেছেন আইসিই প্রোগ্রামিং ক্লাব, আইসিই স্পোর্টস ক্লাব এবং বিভাগীয় শিক্ষকবৃন্দ।

 

 

একুশে সংবাদ/না.আ/এস.আই

 

 

Link copied!