ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

করোনাকালীন শিক্ষার্থীদের সকল ফি মওকুফের দাবি ইবি ছাত্র মৈত্রীর


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:০০ পিএম, ১৯ আগস্ট, ২০২১
করোনাকালীন শিক্ষার্থীদের সকল ফি মওকুফের দাবি ইবি ছাত্র মৈত্রীর

করোনা মহামারি পরিস্থিতিতে অনলাইনে পরীক্ষা গ্রহণের পূর্বে শিক্ষার্থীদের হল,পরিবহন ও সকল বিভাগীয় ফি মওকুফ ঘোষণার দাবি জানান ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)শাখা ছাত্র মৈত্রী।

বৃহস্পতিবার (১৯ই আগস্ট) বাংলাদেশ ছাত্র মৈত্রী, ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি) শাখার সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু এক যৌথ বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন," মহামারি করোনায় শিক্ষার্থীদের অর্থনৈতিক অবস্থা ক্ষত-বিক্ষত। দেড় বছর হল ও পরিবহন ব্যবহার না করার পরেও ফি আদায় করা সম্পূর্ণ অযৌক্তিক। অনতিবলম্বে হল, পরিবহন ও সকল প্রকার বিভাগীয় ফি মওকুফ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিজ্ঞপ্তি প্রকাশ করবে বলে আমরা আশা করি। অন্যথায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলনের পথে ধাবিত হতে বাধ্য হবে।"

উল্লেখ্য,গত ২৮ জুন ইবি শাখা ছাত্র মৈত্রী, মাননীয় উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে। পরবর্তীতে মাননীয় উপাচার্য ও কোষাধ্যক্ষ বিষয়টি যৌক্তিক দাবি বলে আখ্যায়িত করে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান। 

হল ও পরিবহন ফি মওকুফের দাবিতে স্মারকলিপি প্রদানের ৫০ দিন অতিবাহিত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। এদিকে ১৭ আগস্ট (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক অনলাইনে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে; যেখানে শিক্ষার্থীদের সকল প্রকার ফি সম্পূর্ণ প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে।

একুশে সংবাদ/ আর