AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লেজেন্ডস লিগ থেকে ছিটকে গেলেন পিটারসেনরা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৭ পিএম, ১০ জুলাই, ২০২৪
লেজেন্ডস লিগ থেকে ছিটকে গেলেন পিটারসেনরা

জিতলে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতেন কেভিন পিটারসেনরা। সেক্ষেত্রে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হতো ক্রিস গেইলদের। তবে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে কিংবদন্তিদের বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে ছিটতে যেতে হল ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স দলকে। ব্রিটিশদের হারিয়ে চলতি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডসের শেষ চারের দৌড়ে টিকে থাকে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স।

নর্দাম্পটন কাউন্টি গ্রাউন্ডে লিগের ১২তম ম্যাচে সম্মুখসমরে নামে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স ও ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন ইয়ান বেল। হাফ-সেঞ্চুরি করেন রবি বোপারা।

বেল ৬৪ বলে ৯৭ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন। তিনি ১০টি চার ও ৫টি ছক্কা মারেন। ৩০ বলে ৫৩ রান করেন রবি বোপারা। তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন। ১৯ বলে ৪২ রান করেন ক্যাপ্টেন কেভিন পিটারসেন। তিনি ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। খাতা খুলতে পারেননি ফিল মাস্টার্ড। ৫ রান করেন সমিত প্যাটেল। ওয়েশ শাহ ৬ রান করে অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্সের হয়ে ১টি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি, জেরমি টেলর, অ্যাশলে নার্স ও ড্যারেন স্যামি। উইকেট পাননি সুলেমান বেন, টিনো বেস্ট, নবীন স্টুয়ার্ট ও ডোয়েন স্মিথ।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২১০ রান সংগ্রহ করে নেয়। ৩ বল বাকি থাকতে ৫ উইকেট ম্যাচ জেতে ক্যারিবিয়ান দল। ৪২ বলে ৮৫ রানের মারকাটারি ইনিংস খেলে আউট হন চাডউইক ওয়াল্টন। তিনি ৯টি চার ও ৫টি ছক্কা মারেন। ২৫ বলে ৪৭ রান করে নট-আউট থাকেন অ্যাশলে নার্স। তিনি ২টি চার ও ৪টি ছক্কা মারেন।

ক্রিস গেইল মাত্র ১ রান করে আউট হন। ১১ রান করেন ডোয়েন স্মিথ। ১৪ রান করে সাজঘরে ফেরেন কার্ক এডওয়ার্ডস। ৩২ রান করেন জেসন মহম্মদ। ১ বলে ৬ রান করে নট-আউট থাকেন ড্যারেন স্যামি।

ইংল্যান্ডের সমিত প্যাটেল ২টি উইকেট নেন। ১টি করে উইকেট সংগ্রহ করেন রায়ান সাইডবটম, রবি বোপারা ও উসমান আফজল। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ওয়াল্টন।

ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স দল ৫ ম্যাচের মাত্র ১টিতে জয় পায়। তারা ৪টি ম্যাচ হেরে যায়। ফলে এবারের মতো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় তাদের। ওয়েস্ট ইন্ডিজ ৪ ম্যাচের ২টি জিতে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকে।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!