AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর্শদীপ সিংয়ের সম্প্রদায় নিয়ে কটূক্তি!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:০০ এএম, ৯ জুলাই, ২০২৪
আর্শদীপ সিংয়ের সম্প্রদায় নিয়ে কটূক্তি!

কয়েকদিন আগের ঘটনা, ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডসের ম্যাচের পরই পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার কামরান আকমলের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায় প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিংকে। এই মূহূর্তে দুই ক্রিকেটারই ব্যস্ত ইংল্যান্ডে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেনডসের ম্য়াচ খেলতে। সেখানেই সাইডলাইনের ধারে কিছুটা উত্তপ্ত কথোপকথনই হয় ভাজ্জির সঙ্গে আকমলের। বিষয়টা তখন কিছুটা অনুমান করা গেলেও অবশেষে জানা গেল, নিজের করা মন্তব্যের জন্য কামরান আকমল নিজে থেকেই ভাজ্জির কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন। শনিবারের সেই ম্যাচে ভারতের প্রাক্তনীদের অবশ্য হারিয়ে দিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। নিজেই কামরান আকমল জানালেন, সেদিন ঠিক কি কথা হয়েছিল হরভজন সিংয়ের সঙ্গে।

কয়েকদিন আগের ঘটনা, ভারতীয় ক্রিকেট দলের ম্যাচের বিশ্লেষণ করতে বলে আর্শদীপ সিং এবং তাঁর ধর্ম নিয়ে পাকিস্তানের টিভি চ্যানেলে বসে মশকরা করেছিলেন কামরান আকমল। কটু মন্তব্যও করেছিলেন, যার জেরে বেজায় বিতর্ক তৈরি হয়েছিল। কারণ দেশের আইকনরা যদি ধর্ম নিয়ে এমন বার্তা দেন, তাহলে তো দুই দেশের মধ্যে সম্পর্ক খারাপ হবেই। এই পরিস্থিতিতেই নিজের মন্তব্য়ের জন্য হরভজন সিংয়ের কাছে দুঃখপ্রকাশ করে নেন পাকিস্তানের এই প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটার।

কামরান আকমল জানান, ‘আমি একটা ভুল করে ফেলেছিলাম, সেই নিয়েই হরভজন সিংয়ের সঙ্গে কথা চলছিল। আমার কোনও খারাপ উদ্দেশ্য ছিল না, আমি কখনই কোনও সম্প্রদায়কে নিয়ে নেতিবাচক চিন্তাভাবনা করি না। আমি সেটাই পরিস্কার করে বুঝিয়ে বলি। আমি ওদের তুলনায় জুনিয়র, আর ও ভারতীয় ক্রিকেট এবং বিশ্বক্রিকেটের সেরা অফ স্পিনার ছিল ’।

এরপর হরভজন সিংও পাল্টা বাবর আজমকে নিয়ে হাসাহাসি করা উচিত হয়নি বলে স্বীকার করে নেয় কামরান আকমলের কাছে। কদিন আগে ব্রায়ান লারার সঙ্গে বাবর আজমের তুলনা শুনে হেসে ফেলেছিেন ভাজ্জি। সেই কাজ যে তাঁর করা উচিত হয়নি, সেকথাও হরভজন সিং তাঁকে জানিয়েছেন বলে দাবি করেছেন পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার। তাঁর কথায়, ‘আমি হরভজন সিংকে বলি বাবর আজমের সঙ্গে ব্রায়ান লারার তুলনা টানা উচিত নয় ঠিকই, কিন্তু বাবর আজমও নিঃসন্দেহে অসাধারণ ক্রিকেটার, পাকিস্তানের হয়ে সর্বোচ্চ শতরান রয়েছে ওর। তাই ওকে নিয়েও হাসাহাসি করা উচিত নয়, সেটা শুনে হরভজন সিংও স্বীকার করে নেয়, সেটা তাঁর করা উচিত হয়নি’ ।
 


একুশে সংবাদ/ এস কে

Link copied!