AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্যালন ডি’অরের দৌড়ে মেসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২৪ পিএম, ৮ জুলাই, ২০২৪
ব্যালন ডি’অরের দৌড়ে মেসি

চলছে কোপা আমেরিকা ও ইউরো কাপ। এরই মধ্যে আলোচনা শুরু হয়েছে ব্যালন ডি’অর নিয়ে। কারণ, আগামী ২৮ অক্টোবরে দেওয়া হবে ফুটবলের সবচেয়ে লোভনীয় ব্যক্তিগত পুরস্কারটি।এবার বেশ কয়েকজন দাবিদার থাকায় বিজয়ী বাছাই করা বেশ কঠিন হবে। তবে ক্রীড়া বিষয়ক গণমাধ্যম স্পোর্টস ব্রিফের দাবি, হঠাৎ করেই আলোচনায় চলে এসে লিওনেল মেসির নাম।

চলতি বছর সম্ভাব্য ব্যালন ডি’অর জয়ীর তালিকার ১ নম্বরে ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। তবে উরুগুয়ের কাছে হেরে কোপা আমেরিকা কাপ থেকে ব্রাজিলের বিদায়ে নিচে নেমে গেছেন তিনি। তালিকার শীর্ষে চলে এসেছেন ভিনির রিয়াল মাদ্রিদের সতীর্থ জুড বেলিংহ্যাম।

চলমান ইউরো কাপে দুর্দান্ত খেলছেন এই ইংলিশ মিড ফিল্ডার। ব্রাজিল উরুগুয়ের কাছে হেরে বিদায় নিলেও, ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডকে হারিয়ে সেমিতে উঠেছে ইংল্যান্ড।

অন্যদিকে কোপার শিরোপার খুব কাছে আর্জেন্টিনা। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ কানাডা। যাদের গ্রুপ পর্বে ২-০ গোলে হারিয়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা। ফাইনালে উঠে তাদের খেলতে হবে উরুগুয়ে অথবা কলম্বিয়ার বিপক্ষে। যাদের বিরুদ্ধে আর্জেন্টিনার রেকর্ড আগে থেকে ভালো। তাই স্পোর্টস ব্রিফের দাবি হঠাৎ করে আলোচনায় মেসির নামও।

তাদের দাবি, বেলিংহ্যাম ও ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে লড়াইয়ে চলে এসেছে মেসির নাম। এ বছরের শেষের দিকে নবম ব্যালন ডি ’অর খেতাব জয়ের সম্ভাবনা রয়েছে তারও। বিশেষ করে আর্জেন্টিনার কোপা আমেরিকার শিরোপা তাকে লড়াইয়ে ফিরিয়ে আনবে বেশ ভালোভাবে। ১২ গোল করে মেজর লিগ সকারের সর্বোচ্চ গোলদাতা তিনি।

এ ছাড়া তার নামের পাশে রয়েছে ১৪টি অ্যাসিস্ট। কোপার শিরোপা আর্জেন্টিনা অধিনায়ককে কিছুটা এগিয়ে আনবে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!