AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লেজেন্ডস লিগে ক্রিস গেইলের তান্ডব


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৬ পিএম, ৮ জুলাই, ২০২৪
লেজেন্ডস লিগে ক্রিস গেইলের তান্ডব

অবসর নেওয়ার পরে ক্রিকেট থেকে দূরে থাকলেও খেলার মাঠ থেকে দূরে থাকেন না ক্রিস গেইল। আইপিএল থেকে শুরু করে টি-২০ বিশ্বকাপ, বিশেষজ্ঞ ও শুভেচ্ছা দূত হিসেবে ক্রিস গেইলকে হামেশাই দেখা যায় ক্রিকেট স্টেডিয়ামে। তবে এবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে ক্যারিবিয়ান কিংবদন্তি বুঝিয়ে দিলেন যে, মরচে পড়েনি স্কিলে। 

কিংবদন্তিদের বিশ্বচ্যাম্পিয়নশিপে মাঠে নেমে যে রকম তান্ডব চালালেন ক্রিস গেইল, তাতে চেনা আতঙ্ক ফিরল তাঁর প্রতিপক্ষদের মনে। রবিবার এজবাস্টনে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস ২০২৪-এর নবম লিগ ম্যাচে সম্মুখসমরে নামে সাউথ আফ্রিকা চ্যাম্পিয়ন্স ও ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স দল। এই ম্যাচেই প্রোটিয়াদের বিরুদ্ধে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন দ্য ইউনিভার্স বস। 

টস জিতে জ্যাক কালিসের দক্ষিণ আফ্রিকাকে শুরুতে ব্যাট করতে পাঠান ওয়েস্ট ইন্ডিজ দলনায়ক ক্রিস গেইল। দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। অ্যাশওয়েল প্রিন্স দলের হয়ে সব থেকে বেশি ৪৬ রান করে অপরাজিত থাকেন। ৩৫ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন।

১৭ বলে ৪৪ রানের মারকাটারি ইনিংস খেলে নট-আউট থাকেন ডেন ভিলাস। তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন। এছাড়া ১৪ বলে ২০ রান করেন রিচার্ড লেভি। ক্যাপ্টেন কালিস করেন ২১ বলে ১৮ রান। ২৫ বলে ২৩ রান করেন জেপি ডুমিনি।

ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্সের হয়ে ৪ ওভারে ২৩ রান খরচ করে ২টি উইকেট নেন জেসন মহম্মদ। ৪ ওভারে ১৩ রান খরচ করে ১টি উইকেট নেন স্যামুয়েল বদ্রি। উইকেট পাননি আর কেউ।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স ১৯.১ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৫ রান তুলে ম্যাচ জিতে যায়। ক্রিস গেইল মাত্র ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৪০ বলে ৭০ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে সাজঘরে ফেরেন। মারেন ৪টি চার ও ৬টি ছক্কা।

২৯ বলে ৫৬ রানের আগ্রাসী ইনিংস খেলে অপরাজিত থাকেন চাডউইক ওয়াল্টন। তিনি ৩টি চার ও ৫টি ছক্কা মারেন। ২৪ বলে ২২ রান করেন ডোয়েন স্মিথ। কার্ক এডওয়ার্ডস ৯ বলে ১২ রান করে নট-আউট থাকেন। ৫ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স।

দক্ষিণ আফ্রিকার ভার্নন ফিল্যান্ডার ৪ ওভারে ২৭ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। ১টি করে উইকেট সংগ্রহ করেন চার্ল ল্যাঙ্গভেল্ট ও নেইল ম্যাকেঞ্জি। উইকেট পাননি ডেল স্টেইন, ইমরান তাহির ও জ্যাক কালিস।

 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!