AB Bank
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তরুণ ফুটবলার আহমেদ রেফাত মারা গেছেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৫ পিএম, ৭ জুলাই, ২০২৪
তরুণ ফুটবলার আহমেদ রেফাত মারা গেছেন

ইউরোপ ও লাতিন আমেরিকায় বসেছে ফুটবল উৎসব। ইতোমধ্যে দুই টুর্নামেন্টেরই কোয়ার্টার ফাইনাল পর্ব শেষে নিশ্চিত হয়েছে সেমিফাইনালিস্ট। আগামী ১০ জুলাই থেকে হবে কোপা আমেরিকা ও ইউরো ২০২৪ এর সেমিফাইনাল। 

ফুটবলের এমন উন্মাদনার দিনে শোকে কাতর মিশর ফুটবল। দেশটির ৩১ বছর বয়সী তরুণ ফুটবলার আহমেদ রেফাত শনিবার (৬ জুলাই) মারা গেছেন। তার অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় দলের সতীর্থ মোহামেদ সালাহ। খবর ইএসপিএন।

রেফাতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার ক্লাব মডার্ন স্পোর্ট এক বিবৃতিতে জানিয়েছে, ‘মডার্ন ফিউচার এফসির ফুটবলার আহমেদ রেফাত মারা গেছেন। ২০২৪ এর ১১ মার্চ যখন স্বাস্থ্যজনিত সমস্যায় তিনি পড়েন, তখন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অনেক যন্ত্রণা ভোগের পর তিনি মারা গেছেন।’

জাতীয় দলের জার্সিতে ৭ ম্যাচ খেলা রেফাতের জীবনপ্রদীপ নিভে যাওয়ার পর তার (রেফাত) ছবি নিজের অফিসিয়াল এক্স হ্যান্ডলে পোস্ট করেন সালাহ। সালাহ ক্যাপশন দিয়েছেন, ‘সৃষ্টিকর্তা যেন তার পরিবার ও প্রিয়জনদের শোক কাটিয়ে ওঠার শক্তি দেন।’

উল্লেখ্য, গত ১১ মার্চ আলেক্সান্দ্রিয়া স্টেডিয়ামে মিশরীয় প্রিমিয়ার লিগে মুখোমুখি হয়েছিল আল ইত্তিহাদ আলেক্সান্দ্রিয়া ও মডার্ন ফিউচার। ৮৮ মিনিটে মাঠেই হার্ট অ্যাটাকের পর রেফাতকে নেয়া হয় ইনটেনসিভ কেয়ার ইউনিটে। ৯ দিন ছিলেন কোমায়। হৃদপিন্ডে পেসমেকার বসানোর এক মাস পর হাসপাতাল থেকে ছাড়া পান মিশরের এই ফরোয়ার্ড। বাড়িতেই এরপর চিকিৎসা নিতে থাকেন তিনি। এরপর তো তার মাঠে ফেরার আগেই নিভে গেল জীবনপ্রদীপ।

২০১৩ ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে ক্যারিয়ার শুরু হয় রেফাতের। মডার্ন ফিউচার, এল মাসরি, জামালেক, আল ইত্তিহাদ আলেক্সান্দ্রিয়া, আল ওহেদা-৬টি ক্লাবের হয়ে খেলেন তিনি। ২১১ ম্যাচের ক্লাব ক্যারিয়ারে করেন ৪৬ গোল। অ্যাসিস্ট করেছেন ৪০ গোলে। মিশর জাতীয় দলের রেফাত খেলেছেন ৭ ম্যাচ। করেছেন ২ গোল ও অ্যাসিস্ট করেছেন ১ গোলে।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!