AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিরল রোগে আক্রান্ত নাফিস ইকবাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২০ পিএম, ৬ জুলাই, ২০২৪
বিরল রোগে আক্রান্ত নাফিস ইকবাল

প্রচণ্ড মাথাব্যথা ও দুর্বলতা নিয়ে চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন নাফিস ইকবাল। অবস্থা সুবিধার না হলে দ্রুত তাকে ঢাকায় নিয়ে আসা হয়। ঢাকার একটি হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর জানা গেছে, বিরল রোগে আক্রান্ত হয়েছেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার।

বিসিবির লজিস্টিক ম্যানেজার নাফিস সেরিব্রেল ভেনাস থ্রম্বোসিস রোগে আক্রান্ত। তার মস্তিষ্কের ভেনাস সিস্টেমে রক্ত জমাট বেঁধেছে, যা বিরল একটা রোগ। তবে এই মুহূর্তে তার অবস্থা স্থিতিশীল। অবস্থান করছেন হাসপাতালেই। আরও কয়েক সপ্তাহ হাসপাতালে কাটাতে হবে তাকে। ব্যাপারটি জানান বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

গণমাধ্যমকে দেবাশীষ বলেছেন, এখানকার বিশেষজ্ঞরা নানা পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে নিশ্চিত করেছে যে, নাফিসের সেরিব্রেল ভেনাস থ্রম্বোসিস ধরা পড়েছে। এটা বিরল একটা রোগ (রেয়ার ডিসঅর্ডার)। এখন (নাফিস) স্টেবল আছে। প্রথম দুই-তিন দিন পর্যবেক্ষণে রাখতে হয়।

টাইগারদের বিশ্বকাপ মিশন শেষে দেশে ফেরার পর নিজ বাড়ি চট্টগ্রামে অবস্থান করছিলেন নাফিস। শুক্রবার (৫ জুন) সেখানেই অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। জাতীয় দলের সাবেক অধিনায়ক, বিসিবির পরিচালক এবং নাফিজ ইকবালের চাচা আকরাম খান দেশবাসীর কাছে তার দ্রত সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!