AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরের পর ইংল্যান্ড দলের মেন্টর হিসেবে কাজ করবেন এন্ডারসন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১৫ পিএম, ২ জুলাই, ২০২৪
অবসরের পর ইংল্যান্ড দলের মেন্টর হিসেবে কাজ করবেন এন্ডারসন

আগামী সপ্তাহে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শেষে  আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন ইংল্যান্ডের সর্বকালের সেরা পেসার জেমস এন্ডারসন। অবসর নিলেও এন্ডারসনকে ছাড়ছে না ইংল্যান্ড দল। অবসরের পর ইংল্যান্ডের কোচিং প্যানেলে পেস বোলিং মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন এ ফাস্ট বোলার।

দুই কিংবদন্তি স্পিনার শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন ও অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নের পর বিশে^র তৃতীয় বোলার ও প্রথম পেসার হিসেবে ইতোমধ্যেই টেস্টে ৭শ উইকেট শিকার করেছেন এন্ডারসন।  

টেস্ট ক্যারিয়ার দিয়ে এন্ডারসন খেলোয়াড় হিসেবে ক্রিকেট ছাড়ার সিদ্বান্ত নেওয়ার পর ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড(ইসিবি) পরিস্কারভাবে  তাকে দলের ফাস্ট বোলিং মেন্টর  হিসেবে  কাজে নিয়োগের ঘোষনা দেয়।  ইসিবি জানায় ২০২৫-২৬ মৌসুমের আসন্ন  অ্যাশেজ সিরিজকে লক্ষ্য  করে তারা  সামনের দিকে এগিয়ে যেতে চায়।

কিন্তু ইংল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক রব কি সাংবাদিকদের বলেন, ‘লর্ডস টেস্টের পরও, দলের সাথে থাকবেন জিমি। সে মেন্টর হিসেবে দলকে সাহায্য করবে। ইংলিশ ক্রিকেটকে অনেক কিছুই দেওয়ার আছে তার। আমার তাকে হারাতে চাই না।’

ইংল্যান্ডের সাথে থাকার প্রস্তাবে এন্ডারসন লুফে নেন বলে জানান কি। তিনি বলেন, ‘ তার মতামত জানতে চাইলে সে আনন্দের সাথে তা গ্রহণ করে। আগামীতে তার সামনে কাজের অনেক সুযোগ আসবে। তার এমন  সিদ্বান্ত  ইংলিশ ক্রিকেটের জন্য  সৌভাগ্যের।’

বর্তমানে কাউন্টি চ্যাম্পিয়নশিপে নটিংহামশায়ারের বিপক্ষে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলছেন এন্ডারসন। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও প্রথম শ্রেনির ক্রিকেটের বিষয়ে এখনো  কিছু স্পস্ট  করেননি  এন্ডারসন।

তবে কি জানান, লর্ডস টেস্টের পরই প্রথম শ্রেনির ক্রিকেট নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন এন্ডারসন। কি বলেন, ‘লর্ডস টেস্টের পর ল্যাঙ্কাশায়ারের বিষয়ে সিদ্ধান্ত নিবেন সে।’

আগামী ১০ জুলাই থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। পরের দুই টেস্ট হবে যথাক্রমে- ১৮ ও ২৬ জুলাই। এই সিরিজটি বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এখন পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপে ১০ ম্যাচ খেলে ৩ জয়, ৬ হার ও ১ ম্যাচ ড্রতে ১৭ দশমিক ৫০ শতাংশ পয়েন্ট নিয়ে নয় দলের টেবিলের তলানিতে আছে ইংল্যান্ড। অপরদিকে, ৪ ম্যাচ খেলে ১ জয়, ২ হার ও ১ ম্যাচ ড্রতে ৩৩ দশমিক ৩৩ শতাংশ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!